সোমবার ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আইসিবির শেয়ার বিক্রির কারণ জানতে চায় বিএসইসি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১২ মে ২০২২ | 120 বার পঠিত | প্রিন্ট

আইসিবির শেয়ার বিক্রির কারণ জানতে চায় বিএসইসি

শেয়ারবাজারে তালিকাভুক্ত রাষ্ট্রায়ত্ত বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) বিরুদ্ধে নিয়মিতভাবে শেয়ার কেনার চেয়ে বিক্রি বেশি করার অভিযোগ উঠেছে। যার কারণ জানতে চেয়ে প্রতিষ্ঠানটিকে চিঠি দিয়েছে শেয়াবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আইসিবির শেয়ার বিক্রির কারণ জানতে চেয়ে একটি চিঠি পাঠিয়েছে।

চিঠিতে বলা হয়েছে, আইসিবিকে শেয়ারবাজারের উন্নয়ন বা সাপোর্ট দেওয়ার জন্যই তৈরি করেছে সরকার। কিন্তু কয়েকদিন ধরে প্রতিষ্ঠানটি শেয়ার ক্রয়ের তুলনায় বিক্রি বেশি করছে। গত মঙ্গলবার একদিনেই প্রতিষ্ঠানটির নিট বিক্রির পরিমাণ ছিল ৩২ কোটি টাকা। এই অবস্থায় বিএসইসির পক্ষ থেকে আইসিবির ব্যবস্থাপনা পরিচালকের কাছে চিঠি পাঠিয়ে প্রতিষ্ঠানটির এই ধরনের ভূমিকার বিষয়ে ব্যাখ্যা তলব করা হয়েছে। চিঠি পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলেছে কমিশন।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, শেয়ারবাজারের উন্নয়নে আইসিবির একটি বড় ভূমিকা ছিলো সব সময়। তবে গত কয়েকদিন প্রতিষ্ঠানটি অনেক বেশি শেয়ার বিক্রি করেছে। এই জন্য আইসিবির ভূমিকার বিষয়ে আমরা ব্যাখ্যা তলব করেছি।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৪:২৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ মে ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]