মঙ্গলবার ২রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও ডিএসইর পরিচালক হচ্ছেন শাকিল রিজভী ও মোহাম্মদ শাহজাহান

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২ | 100 বার পঠিত | প্রিন্ট

আবারও ডিএসইর পরিচালক হচ্ছেন শাকিল রিজভী ও মোহাম্মদ শাহজাহান

নিজস্ব প্রতিবেদক: আগামী তিন বছরের জন্য আবারও ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) রিচালক হচ্ছেন শাকিল রিজভী ও মোহাম্মদ শাহজাহান।যারা বর্তমানেও পর্ষদে রয়েছেন। তবে মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তাদের আসনে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছিল। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এ লক্ষ্যে তিন সদস্যের কমিশন গঠন করে ডিএসইর পরিচালনা পর্ষদ। কমিশনে চেয়ারম্যান করা হয়েছে হাইকোর্ট ডিভিশনের বাংলাদেশ সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদকে। সদস্য করা হয়েছে মোরশেদ সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক দেওয়ান আজিজুর রহমান এবং স্টক অ্যান্ড বন্ডের পরিচালক মোহাম্মদ এ হাফিজকে।

ডিএসইর সংঘস্মারকের ১৪০ অনুচ্ছেদ অনুযায়ী শাকিল রিজভী ও মোহাম্মদ শাহজাহানের বর্তমান মেয়াদ শেষ হওয়ার পথে। এই শেষ হওয়া পদে দুজন শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচনের জন্য আগামি ২২ ডিসেম্বর ভোটের দিন নির্ধারন করা হয়েছিল।

 

গত সোমবার (২৮ নভেম্বর) সকাল ১০টা থেকে ১ ডিসেম্বর বিকেলে সাড়ে ৪টা পর্যন্ত ছিল ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক পদে মনোনয়ন ফরম কেনা ও জমা দেওয়ার সময়। নির্ধারিত এ সময়ে মাত্র ২ জন প্রার্থী মনোনয়ন পত্র কিনেছেন এবং জমা দিয়েছেন। ফলে তারা দুই জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগামী ৩ বছরের জন্য পরিচালক হচ্ছেন।

দুই প্রার্থীর মধ্যে শাকিল রিজভী বর্তমানে ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক হিসেবে রয়েছেন। তিনি এর আগে দু’বার পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার আগে ডিএসইর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

অন্যদিকে, মোহাম্মদ শাহজাহান ডিএসইর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। তার আগে তিনি ডিএসইর সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৬:১৭ অপরাহ্ণ | শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]