বৃহস্পতিবার ৪ঠা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও ব্যাপক দরপতনে কমেছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৫ জুন ২০২৪ | 42 বার পঠিত | প্রিন্ট

আবারও ব্যাপক দরপতনে কমেছে লেনদেন

আজ ০৫ জুন আবারও ব্যাপক দরপতনে হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পরবর্তীতে বেলা ১১টার পর আবারও সূচকের একটানা পতন ঘটে। দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৪৪ শতাংশ বা ২৩.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২২৪.৩৬ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৭.২১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১৩৫.৫২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১.৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮৫৪.৩৮ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৮ টির, কমেছে ২৪৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৪.৬৮ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১২ কোটি ১৮ লাখ ৬৯ হাজার ৮৪০ টি শেয়ার ১ লাখ ১৩ হাজার ৭৮৪ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৮১ কোটি ৩৪ লাখ ১৪ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৪ জুন ডিএসইতে ২১ কোটি ৬১ লাখ ৯৪ হাজার ৮৭৭ টি শেয়ার ১ লাখ ৫৬ হাজার ৭১৩ বার হাতবদল হয়েছিল। আর দিন শেষে লেনদেন হয়েছিল ৫৯৩ কোটি ৩ লাখ ৩০ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ২১১ কোটি ৬৯ লাখ ১৬ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১৮ শতাংশ বা ২৮.১০ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৪ হাজার ৯৪২.৮৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬১ টির, কমেছে ১৩৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১৫৯ কোটি ৬৫ লাখ ৮৬ হাজার ৭০৯ টাকা।

 

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৪:২৭ অপরাহ্ণ | বুধবার, ০৫ জুন ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]