সোমবার ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আয় বাড়াতে ব্যর্থ প্রকোশল খাতের ২১ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১০ ফেব্রুয়ারি ২০২৪ | 123 বার পঠিত | প্রিন্ট

আয় বাড়াতে ব্যর্থ প্রকোশল খাতের ২১ কোম্পানি

৩১ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী আয় বাড়াতে ব্যথ হয়েছে প্রকৌশল খাতের ২১ কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, শেয়ারবাজারে তালিকাভুক্ত ৪২ কোম্পানি রয়েছে। এর মধ্যে ৩১ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত দ্বিতীয় প্রান্তিকের ৩৫টি কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী ১৫ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে। তবে আয় বাড়াতে ব্যর্থ হয়েছে ২১ কোম্পানি।

কোম্পানিগুলো হলো- আনোয়ার গ্যালভানাইজিং, আফতাব অটোমোবাইলস, কেডিএস এক্সেসরিজ, ইফাদ অটোস, ডমিনেজ স্টিল, নাভানা সিএনজি, এটলাস বাংলাদেশ, দেশবন্ধু পলিমার, গোল্ডেন সন, মীর আখতার, রেনউইক যঞ্জেশ্বর, বেঙ্গল উইন্ডসোর, আজিজ পাইপস, বিডি বিল্ডিং সিস্টেমস, বিবিএস ক্যাবলস, এস আলম কোল্ড রোল্ড, বিডি ল্যাম্পস, বিডি অটোকার্স, বিডি থাই অ্যালুমিনিয়াম, অলিম্পিক এক্সেসরিজ এবং রানার অটোমোবাইলস।

আনোয়ার গ্যালভানাইজিং : অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ১২ পয়সা।

অর্থবছরের দুই প্রান্তিক বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ২ টাকা ১৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৬৮ পয়সা।

আফতাব অটোমোবাইলস : অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০২ পয়সা।

অর্থবছরের দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৯৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০১ পয়সা।

কেডিএস এক্সেসরিজ : চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর, ২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪৪ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর, ২৩) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি ইপিএস হয়েছে ৯৬ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ১৪ পয়সা।

ইফাদ অটোস : চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৩ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ৬৫ পয়সা।

ডমিনেজ স্টিল : চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২৬ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ০২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২৬ পয়সা।

নাভানা সিএনজি : চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪ পয়সা ।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৮ পয়সা।

এটলাস বাংলাদেশ : চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫৮ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ৮২ পয়সা ।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির লোকসান হয়েছে ১ টাকা ১৯ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ১ টাকা ৪৭ পয়সা।

দেশবন্ধু পলিমার : চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১০ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ১৭ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিলো ১৮ পয়সা।

গোল্ডেন সন : অর্থবছরের বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০২ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ১৬ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১২ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ৩৯ পয়সা।

মীর আখতার : অর্থববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৭৬ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৭৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৪ পয়সা।

রেনউইক যঞ্জেশ্বর : অর্থববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬ টাকা ৬০ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ৫ টাকা ৬০

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৪ টাকা ৯০ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ১০ টাকা ৫৭ পয়সা।

বেঙ্গল উইন্ডসোর : চলতি অর্থববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১৫ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ২৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩১ পয়সা।

আজিজ পাইপস : চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর,২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৫৮ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৯৮ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে বা ৬ মাসে (জুলাই,২৩-ডিসেম্বর,২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ৫৯ পয়সা। আগের বছরের একই সময়ে ২ টাকা ১৪ পয়সা লোকসান হয়েছিল।

বিডি বিল্ডিং সিস্টেমস : অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (সেপ্টেম্বর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২১ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪ পয়সা।

বিবিএস ক্যাবলস : অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (সেপ্টেম্বর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৯ পয়সা আয় হয়েছিল।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতিলোকসান হয়েছে ২১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২৩ পয়সা।

এস আলম কোল্ড রোল্ড : অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (সেপ্টেম্বর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৮ পয়সা।

অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩০ পয়সা।

বিডি ল্যাম্পস : দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর -ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪ টাকা ৬৩ পয়সা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৬৩ পয়সা।

অর্থবছরের দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১১ টাকা ২৩ পয়সা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩ টাকা ২৮ পয়সা।

বিডি অটোকার্স : অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (সেপ্টেম্বর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৫ পয়সা আয় হয়েছিল।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) প্রতিষ্ঠানটির শেয়ার ইপিএস হয়েছে ৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪৪ পয়সা।

বিডি থাই অ্যালুমিনিয়াম : চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-সেপ্টেম্বর’২৩) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২৩ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ১৫ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্ব’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪২ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান হয়েছিল ২৬ পয়সা।

অলিম্পিক এক্সেসরিজ : অর্থববছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩৭ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ১৩ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির লোকসান হয়েছে ৩৬ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ২১ পয়সা।

রানার অটোমোবাইলস : অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ পয়সা। আগের বছর একই সময়ে হয়েছিল ২ টাকা ৮ পয়সা লোকসান।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ২২ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ২ টাকা ৮৯ পয়সা।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৪:১১ অপরাহ্ণ | শনিবার, ১০ ফেব্রুয়ারি ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]