শনিবার ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ইউক্রেন বন্দরে বিএসসির জাহাজ আটক

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০১ মার্চ ২০২২ | 109 বার পঠিত | প্রিন্ট

ইউক্রেন বন্দরে বিএসসির জাহাজ আটক

ইউক্রেনে যুদ্ধের কারণে ২৯ জন নাবিক নিয়ে আটকা পড়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান বাংলাদেশ শিপিং কর্পোরেশন-বিএসসি’র বাংলার সমৃদ্ধি নামের একটি জাহাজ। কোম্পিানি সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, জাহাজটি বর্তমানে ইউক্রেনের অলিভিয়া বন্দরে অবস্থান করছে বলে সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ শিপিং কর্পোরেশনের মহাব্যবস্থাপক ক্যাপ্টেন মো. মুজিবুর রহমান। জাহাজটির নাবিকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রয়েছে বলেও জানান তিনি।

মো. মুজিবুর রহমান বলেন, গত ২১ ফেব্রুয়ারি জাহাজটি তুর্কি বন্দর এরেগলি ছেড়ে যায় এবং ২৩ ফেব্রুয়ারি ইউক্রেনের অলিভিয়ায় পৌঁছে। জাহাজটি সেখানে পৌঁছানোর পর পরিস্থিতির অবনতি হলে আমরা বন্দর থেকে পণ্য লোড করার পরিকল্পনা বাতিল করে দেই। সে সময় জাহাজের মাস্টারকে অবিলম্বে বন্দর ছেড়ে আন্তর্জাতিক সমুদ্রে পৌঁছাতে বলি। কিন্তু বন্দরের ছাড়পত্র পেতে কিছুটা সময় লেগে যায়। ততক্ষণে রাশিয়ার হামলার কারণে বন্দরের সব কার্যক্রম বন্ধ হয়ে যায়। তাই জাহাজটি বন্দর ছেড়ে বের হতে পারেনি।

বাংলার সমৃদ্ধি নামের জাহাজটি ইউক্রেনের অলিভিয়া বন্দরে নোঙর করে আছে। জাহাজটিতে থাকা ২৯ জন নাবিকের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে, সকলেই নিরাপদে রয়েছে।

প্রসঙ্গত, বাংলার সমৃদ্ধি বাংলাদেশ শিপিং করপোরেশনের একটি নতুন জাহাজ। ২০১৯ সালের ২৮ নভেম্বর জাহাজটি উদ্বোধন করা হয়।

শেয়ারবাজার২৪

 

Facebook Comments Box

Posted ৬:৪৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ০১ মার্চ ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]