শনিবার ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ইন্ট্রাকো রিফুয়েলিংয়ের বন্ড ইস্যূতে সম্মতি

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০২ অক্টোবর ২০২৩ | 94 বার পঠিত | প্রিন্ট

ইন্ট্রাকো রিফুয়েলিংয়ের বন্ড ইস্যূতে সম্মতি

শেয়ারবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি ইন্ট্রাকো রিফুয়েলিংয়ের বন্ড ইস্যূতে সম্মতি দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানিটি “ইন্ট্রাকো রিফুয়েলিং কনভার্টেবল বন্ড” নামে ৫০ কোটি টাকার বন্ড ইস্যূর সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

গতকাল রোববার (০১ অক্টোবর) ইন্ট্রাকোর কোম্পানি সচিব জি এম সালাউদ্দিন স্বাক্ষরিত মূল্য সংবেদনশীল তথ্যের মাধ্যমে এ তথ্য জানিয়েছে। কোম্পানিকে একটি চিঠির মাধ্যমে এই সম্মতির তথ্য জানিয়েছে বিএসইসি।

বিএসইসি/সিআই/ডিএস-২০৬/২০২২/১৪১৩ চিঠির রেফারেন্সে রোববার (০১ অক্টোবর) ৫০ কোটি টাকার ৭ বছরের আনসিকিউরড, কনভার্টেবল বা রিডিমেবল কুপন বিয়ারিং বন্ড ইস্যু করার জন্য বিএসইসি সম্মতি দিয়েছে। যার মধ্যে থেকে ৩৫ কোটি টাকা সংগ্রহ করা হবে প্রাইভেট প্লেসমেন্ট (বিদ্যমান শেয়ারহোল্ডারদের জন্য ২০ কোটি এবং অন্যান্য বিনিয়োগকারীদের জন্য ১৫ কোটি) এবং পাবলিক অফারের অধীনে ১৫ কোটি।

বন্ডের কুপন রেট বছরে ৭ শতাংশে স্থির করা হয়েছে। যা বিনিয়োগকারীদের অর্ধবার্ষিকভাবে দেওয়া হবে। বিনিয়োগকারীর বিবেচনার ভিত্তিতে বন্ডটি সম্পূর্ণরূপে ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন পিএলসির সাধারণ শেয়ারে রূপান্তরিত করা যেতে পারে।

বন্ডের এই অর্থ তিনটি সিএনজি স্টেশন স্থাপন, পাঁচটি এলপিজি স্টেশন স্থাপন এবং পাঁচটি মাদার-ডটার সিএনজি স্টেশন স্থাপনে ব্যবহার করা হবে।

শেয়ারবাজার২৪

 

Facebook Comments Box

Posted ১২:৪৮ অপরাহ্ণ | সোমবার, ০২ অক্টোবর ২০২৩

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]