শনিবার ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বস্ত্র খাত

এপ্রিলে ১৬ কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৫ জুন ২০২৪ | 35 বার পঠিত | প্রিন্ট

এপ্রিলে ১৬ কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে

দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের ৫৮টি কোম্পানির মধ্যে ৫১টি কোম্পানি এপ্রিল’২৪ মাসের বিনিয়োগ হালনাগাদ প্রকাশ করেছে। প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এপ্রিল‘২৪ মাসে বস্ত্র খাতের ১৬ কোম্পানির প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে। একই সময়ে ৩২ কোম্পানির প্রতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে এবং অপরিবর্তিত রয়েছে ৩টির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমে যাওয়া কোম্পানিগুলো হলো- আমান কটন, ঢাকা ডাইং, ডেল্টা স্পিনার্স, দুলামিয়া কটন, এস্কোয়ার নিট কম্পোজিট, এইচআর টেক্সটাইল, এমএল ডাইং, প্রাইম টেক্সটাইল, রিংশাইন টেক্সটাইল, আরএন স্পিনিং, সাফকো স্পিনিং, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, স্টাইল ক্র্যাফট, তসরিফা ইন্ডাস্ট্রিজ এবং জাহিন টেক্সটাইল।

আমান কটন : মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.০২ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৮২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.২০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪১.৩০ শতাংশ থেকে ০.৮২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪২.১২ শতাংশে।

ঢাকা ডাইং : মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.৮২ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৭.৬৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫১.৭১ শতাংশ থেকে ০.১৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫১.৮৬ শতাংশে।

ডেল্টা স্পিনার্স : মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.১৯ শতাংশ, যা এপ্রিল মাসে ১.৩২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩.৮৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৭৪.২৪ শতাংশ থেকে ১.৩২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৭৫.৫৬ শতাংশে।

দুলামিয়া কটন : মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.৮৬ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬.৮৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬০.১৩ শতাংশ থেকে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬০.১৬ শতাংশে।

এস্কোয়ার নিট কম্পোজিট : মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪০.৫০ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪০.৪৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১২.৫৫ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১২.৫৬ শতাংশে।

এইচআর টেক্সটাইল : মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.১৯ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৭৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.৪৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪২.৫৮ শতাংশ থেকে ০.৭৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৩.৩৪ শতাংশে।

এমএল ডাইং : মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.৪৫ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৭.২৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫১.৯৮ শতাংশ থেকে ০.১৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫২.১৪ শতাংশে।

প্রাইম টেক্সটাইল : মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.৬০ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৫০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫.১০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৪.১৫ শতাংশ থেকে ০.৫০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৪.৬৫ শতাংশে।

রিংশাইন টেক্সটাইল : মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.৫৬ শতাংশ, যা এপ্রিল মাসে ৬.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬.৫৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৯.৩৩ শতাংশ থেকে ৬.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬০.৪৩ শতাংশে।

আরএন স্পিনিং : মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৫.৭৬ শতাংশ, যা এপ্রিল মাসে ০.৩৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৫.৩৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৭.৬১ শতাংশ থেকে ০.৩৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৮.০০ শতাংশে।

সাফকো স্পিনিং : মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩.৮৫ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩.৫৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬৬.১৫ শতাংশ থেকে ০.২৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬৬.৪১ শতাংশে।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ : মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৩৬ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৩.৩০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৫.৬৭ শতাংশ থেকে ০.০৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৫.৭৩ শতাংশে।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজ : মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.৯৬ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.৬৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৯.৩৯ শতাংশ থেকে ০.২৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৯.৬৬ শতাংশে।

স্টাইল ক্র্যাফট : মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.১৪ শতাংশ, যা এপ্রিল মাসে ০.২৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫.৮৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬১.৮৩ শতাংশ থেকে ০.২৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬২.১২ শতাংশে।

তসরিফা ইন্ডাস্ট্রিজ : মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯.৮৯ শতাংশ, যা এপ্রিল মাসে ০.১১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯.৭৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৪.৫৪ শতাংশ থেকে ০.১১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৭.৮৫ শতাংশে।

জাহিন টেক্সটাইল : মার্চ মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৪৯ শতাংশ, যা এপ্রিল মাসে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯.৭৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪১.৫৭ শতাংশ থেকে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪১.৫৯ শতাংশে।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১০:১৭ অপরাহ্ণ | বুধবার, ০৫ জুন ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]