শনিবার ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঘুরে ফিরে পতনের বৃত্তে শেয়ারবাজার

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২১ জুন ২০২২ | 85 বার পঠিত | প্রিন্ট

ঘুরে ফিরে পতনের বৃত্তে শেয়ারবাজার

ঘুরে ফিরে আবারও পতনের বৃত্তে অবস্থান করছে দেশের শেয়ারবাজার। আজ ২১ জুন দেশের শেয়ারবাজারে দরপতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেন। একই সঙ্গে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনি দর এবং বাজার মূলধন।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪৫.৭২ পয়েন্ট বা ০.৭১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৩১১.৬৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৯.১১ পয়েন্ট বা ০.৬৫ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৯.১৫ পয়েন্ট বা ০.৮২ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৭৮.৯১ পয়েন্টে এবং দুই হাজার ২৯৫.৪১ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭২৫ কোটি ৮৮ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ৯৬ কোটি ৫১ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮২২ কোটি ৩৯ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮২ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৭ টির বা ১৪.৯২ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২৮২ টির বা ৭৩.৮২ শতাংশের এবং ৪৩ টির বা ১১.২৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৩৭.৩৪ পয়েন্ট বা ০.৭৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৯১.০৪ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৫ টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩৪ টির, কমেছে ২১১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০ টির দর। আজ সিএসইতে ৫৬ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ারবাজার২৪

 

Facebook Comments Box

Posted ৪:৫২ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ জুন ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]