বৃহস্পতিবার ৪ঠা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দরপতন দিয়ে সপ্তাহ শুরু

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০২ জুন ২০২৪ | 31 বার পঠিত | প্রিন্ট

দরপতন দিয়ে সপ্তাহ শুরু

আজ ০২ জুন দরপতন দিয়ে সপ্তাহ শুরু হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হলেও তার স্থায়ীত্ব ছিল কম। পরবর্তীতে সূচক একটানা কমতে থাকে, যা শেষ পর্যন্ত অব্যহত ছিল। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেন।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৩৪ শতাংশ বা ১৮.২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২৩৩.৬৬ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৬.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১৩৭.২৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৭.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৮৬৭.০৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৪ টির, কমেছে ২১৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৩১.৭১ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১২ কোটি ১ লাখ ৮৮ হাজার ৩৮৫ টি শেয়ার ১ লাখ ২১ হাজার ৬৬১ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৪৯ কোটি ৪৯ লাখ ৬৮ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৩০ মে ডিএসইতে ১২ কোটি ৮ লাখ ৯৭ হাজার ৬১৪ টি শেয়ার ১ লাখ ৮ হাজার ৮৫৬ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৩৭৪ কোটি ৪৮ লাখ ২৪ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ২৪ কোটি ৯৮ লাখ ৫৬ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৩৪ শতাংশ বা ৫২.৫০ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৫ হাজার ০১৯.৬৯ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৫ টির, কমেছে ১১৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৮৭ কোটি ৩১ লাখ ৯০ হাজার ৯৪০ টাকা।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৪:০১ অপরাহ্ণ | রবিবার, ০২ জুন ২০২৪

sharebazar24 |

আরও

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]