শনিবার ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দরপতন দিয়ে সপ্তাহ শুরু শেয়ারবাজারে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১০ অক্টোবর ২০২২ | 66 বার পঠিত | প্রিন্ট

দরপতন দিয়ে সপ্তাহ শুরু শেয়ারবাজারে

ব্যাপক দরপতনের মধ্য দিয়ে সপ্তাহের প্রথম কার্যদিবসের লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সব সূচক কমলেও টাকার অংকে লেনদেন বেড়েছে। আর লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে অর্ধেকের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১১৯.৮৭ পয়েন্ট শ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ৪৪৯.৬৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২৭.৬১  এবং ডিএসই-৩০ সূচক ৪৭.৪৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪১৫.৮৫ পয়েন্টে এবং দুই হাজার ৩১৪.১৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৬৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৯টির বা ৫.১৬ শতাংশের, শেয়ার দর কমেছে ১৬৭টির বা ৪৫.৩৮ শতাংশের এবং ১৮২টির বা ৪৯.৪৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ৪১৭ কোটি ৫২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২৪৭ কোটি ৬৯ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ১৬৯ কোটি ৮৩ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৮২.৮৩ পয়েন্ট বা ১.৪৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ০৪৯.৭৬ পয়েন্টে। সিএসইতে আজ ২৪৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২১টির দর বেড়েছে, কমেছে ১১৯টির আর ১০৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৯ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৬:৩৫ অপরাহ্ণ | সোমবার, ১০ অক্টোবর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]