বৃহস্পতিবার ৪ঠা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ধারাবাহিক লোকসান সত্বেও দাপট দেখালো ৪ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৭ আগস্ট ২০২১ | 1533 বার পঠিত | প্রিন্ট

ধারাবাহিক লোকসান সত্বেও দাপট দেখালো ৪ কোম্পানি

ধারাবাহিক লোকসান ও ঝুঁকিপূর্ণ সত্বেও সপ্তাহজুড়ে দাপট দেখিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত৪ কোম্পানি। এগুলো হলো- জেমিনি সি ফুড, গোল্ডেন হার্ভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ, সিভিও পেট্রো কেমিক্যাল এবং অ্যাপোলো ইস্পাত। গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জের সাপ্তাহিক গেইনার তালিকায় অবস্থান করছে এসব কোম্পানি।ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিগুলোর মধ্যে সাপ্তাহিক গেইনার তালিকার দ্বিতীয় স্থানে ওঠে এসেছে জেমিনি সি ফুডস। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২৫.২৬ শতাংশ। সপ্তাহজুড়ে কোম্পানিটির মোট লেনদেন হয়েছে ৯ কোটি ৪২ লাখ ৮৪ হাজার টাকা। প্রতিদিন গড় লেনদেন হয়েছে ৩ কোটি ১৪ লাখ ২৮ হাজার টাকা। সপ্তাহের শেষ কার্যদিবসে কোম্পানিটির প্রতিটি শেয়ার দর ৯.৯৫ শতাংশ বেড়ে সর্বশেষ লেনদেন হয়েছে ২১৩ টাকা ২০ পয়সায়, যা এক বছরের মধ্যে সর্বোচ্চ। কোম্পানিটি গত ৩টি প্রান্তিকেই ধারাবাহিকভাবে লোকসান দেখিয়েছে। এর মধ্যে প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ৪ টাকা ৬৭ পয়সা, দ্বিতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান ৩ টাকা ২৪ পয়সা এবং ৩ প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে শেয়ারপ্রতি লোকসান ৬ টাকা ২৩ পয়সা। কোম্পানিটির পুঁঞ্জিভুত লোকসানের পরিমাণ ৪ কোটি ৬০ লাখ টাকা। কোম্পানিটির পিই রেশিও নেগেটিভ থাকায় বিনিয়োগের জন্য ঝুুঁকিপূর্ণ বিবেচিত।

ডিএসই’র সাপ্তাহিক গেইনার তালিকার পঞ্চম স্থানে ওঠে এসেছে গোল্ডেন হার্ভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২১.১৬ শতাংশ। সপ্তাহজুড়ে কোম্পানিটির মোট লেনদেন হয়েছে ৫১ কোটি ৪৭ লাখ ৩২ হাজার টাকা। প্রতিদিন গড় লেনদেন হয়েছে ১৭ কোটি ১৫ লাখ ৩২ হাজার টাকা। সপ্তাহের শেষ কার্যদিবসে কোম্পানিটির প্রতিটি শেয়ার দর ৯.০৫ শতাংশ বেড়ে সর্বশেষ লেনদেন হয়েছে ২২ টাকা ৯০ পয়সায়, যা ৬ মাসের মধ্যে সর্বোচ্চ। কোম্পানিটি গত ৩টি প্রান্তিকেই ধারাবাহিকভাবে লোকসান দেখিয়েছে। এর মধ্যে প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ৩৪ পয়সা, দ্বিতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান ২৯ পয়সা এবং ৩ প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে শেয়ারপ্রতি লোকসান ৮৫ পয়সা। কোম্পানিটির পিই রেশিও নেগেটিভ থাকায় বিনিয়োগের জন্য ঝুুঁকিপূর্ণ বিবেচিত।

ডিএসই’র সাপ্তাহিক গেইনার তালিকার ষষ্ঠ স্থানে ওঠে এসেছে সিভিও পেট্রেকেমিক্যালস। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২০.৭০ শতাংশ। সপ্তাহজুড়ে কোম্পানিটির মোট লেনদেন হয়েছে ২২ কোটি ৫৮ লাখ ২৫ হাজার টাকা। প্রতিদিন গড় লেনদেন হয়েছে ৭ কোটি ৫২ লাখ ৭৫ হাজার টাকা। সপ্তাহের শেষ কার্যদিবসে কোম্পানিটির প্রতিটি শেয়ার দর ১০.০০ শতাংশ বেড়ে সর্বশেষ লেনদেন হয়েছে ১৩৫ টাকা ৩০ পয়সায়, যা ৯ মাসের মধ্যে সর্বোচ্চ। কোম্পানিটি গত ৩টি প্রান্তিকেই ধারাবাহিকভাবে লোকসান দেখিয়েছে। এর মধ্যে প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ৬৮ পয়সা, দ্বিতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান ৬০ পয়সা এবং ৩ প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে শেয়ারপ্রতি লোকসান এক টাকা ৯৭ পয়সা। কোম্পানিটির পিই রেশিও নেগেটিভ থাকায় বিনিয়োগের জন্য ঝুুঁকিপূর্ণ বিবেচিত।

সাপ্তাহিক গেইনার তালিকার অষ্টম স্থানে ওঠে এসেছে অ্যাপোলো ইস্পাত। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২০.২০ শতাংশ। সপ্তাহজুড়ে কোম্পানিটির মোট লেনদেন হয়েছে ৬৪ কোটি ৭৪ লাখ ৯৮ হাজার টাকা। প্রতিদিন গড় লেনদেন হয়েছে ২১ কোটি ৫৮ লাখ ৩২ হাজার ৬৬৭ টাকা। সপ্তাহের শেষ কার্যদিবসে কোম্পানিটির প্রতিটি শেয়ার দর ৯.১৭ শতাংশ বেড়ে সর্বশেষ লেনদেন হয়েছে ১১ টাকা ৯০ পয়সায়, যা ২ বছরের মধ্যে সর্বোচ্চ। কোম্পানিটি গত ৩টি প্রান্তিকেই ধারাবাহিকভাবে লোকসান দেখিয়েছে। এর মধ্যে প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ৯ পয়সা, দ্বিতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান ১৪ পয়সা এবং ৩ প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে শেয়ারপ্রতি লোকসান ২ টাকা ৩১ পয়সা। কোম্পানিটির পিই রেশিও নেগেটিভ থাকায় বিনিয়োগের জন্য ঝুুঁকিপূর্ণ বিবেচিত।

এদিকে, ডিএস’র সাপ্তাহিক গেইনারের শীর্ষে ছিল মেট্রো স্পিনিং। সপ্তাহজুড়ে কোম্পানিটির দর বেড়েছে ২৭.২৩ শতাংশ।
সপ্তাহজুড়ে কোম্পানিটির মোট ৫০ কোটি ৪৬ লাখ ৭৫ হাজার টাকা। প্রতিদিন গড় লেনদেন হয়েছে ১৬ কোটি ৮২ লাখ ২৫ হাজার টাকা।

ডিএসইতে সাপ্তাহিক টপটেন গেইনার তালিকায় উঠে আসা অন্য কোম্পানিগুলোর মধ্যে- সিমটেক্সের ২৩.০৪ শতাংশ, প্রিমিয়ার লিজিংয়ের ২১.২৮ শতাংশ, নাহি অ্যালুমিনিয়ামের ২০.৫৫ শতাংশ, প্যাসিফিক ডেনিমসের ১৯.১৫ শতাংশ এবং ওরিয়ন ফার্মার শেয়ার দর ১৮.৮২ শতাংশ বেড়েছে।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৩:৪৯ পূর্বাহ্ণ | শনিবার, ০৭ আগস্ট ২০২১

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]