বৃহস্পতিবার ৪ঠা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে প্রকৌশল খাতের ১১ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২ | 1016 বার পঠিত | প্রিন্ট

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে প্রকৌশল খাতের ১১ কোম্পানির

জুন মাসের তুলনায় জুলাই মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ১১ কোম্পানির। এগুলো হলো- অ্যাটলাস বাংলাদেশ, বিবিএস কেবলস, গোল্ডেন সন, কেডিএস এক্সেসরিজ, নাহি অ্যালুমিনিয়াম, ন্যাশনাল পলিমার, ন্যাশনাল টিউবস, ওয়াইমেক্স ইলেকট্রোড, রংপুর ফাউন্ড্রি, সিঙ্গার বাংলাদেশ এবং এসএস স্টিল। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ওয়াইমেক্স ইলেকট্রোডের। জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৮.৬২ শতাংশ, যা জুলাই মাসে ২.২৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩০.৯১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪১.৩৭ শতাংশ থেকে জুলাই মাসে ২.২৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৯.০৮ শতাংশে।

অন্য কোম্পানিগুলোর মধ্যে-

অ্যাটলাস বাংলাদেশ : কোম্পানিটিতে জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৬২ শতাংশ, যা জুলাই মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৬.৬৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩২.৩৮ শতাংশ থেকে জুলাই মাসে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩২.৩৭ শতাংশে।

বিবিএস কেবলস: জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৯২ শতাংশ, যা জুলাই মাসে ০.১৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২২.০৭ শতাংশে। উল্লেখিত সময়ে বিদেশি বিনিয়োগ ০.৫২ শতাংশ থেকে জুলাই জুলাই ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.৫০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৬.৫৮ শতাংশ থেকে জুলাই মাসে ০.১৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৬.৪৫ শতাংশে।

গোল্ডেন সন: কোম্পানিটিতে জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৩১ শতাংশ, যা জুলাই মাসে ০.৪২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮.৭৩ শতাংশে। উল্লেখিত সময়ে সাধারণ বিনিয়োগ ৪২.৭১ শতাংশ থেকে জুলাই মাসে ০.৪২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪২.২৯ শতাংশে।

কেডিএস এক্সেসরিজ: কোম্পানিটিতে জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.৫৮ শতাংশ, যা জুলাই মাসে ০.৭৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৮.৩৬ শতাংশে। উল্লেখিত সময়ে সাধারণ বিনিয়োগ ২২.৩৬ শতাংশ থেকে জুলাই মাসে ০.৭৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ২১.৫৮ শতাংশে।

নাহি অ্যালুমিনিয়াম: কোম্পানিটিতে জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.৩৫ শতাংশ, যা জুলাই মাসে ০.০৫শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৩.৩০ শতাংশে। উল্লেখিত সময়ে সাধারণ বিনিয়োগ ৪৭.১৭ শতাংশ থেকে জুলাই মাসে ০.০৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৭.১২ শতাংশে।

ন্যাশনাল পলিমার: জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.৯৮ শতাংশ, যা জুলাই মাসে ০.০৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.০৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫১.৩৬ শতাংশ থেকে জুলাই মাসে ০.০৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫১.২৯ শতাংশে।

ন্যাশনাল টিউবস: কোম্পানিটিতে জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৬.৫৪ শতাংশ, যা জুলাই মাসে ০.২০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬.৩৪ শতাংশে। উল্লেখিত সময়ে সাধারণ বিনিয়োগ ৪২.৪১ শতাংশ থেকে জুলাই মাসে ০.২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪২.৬১ শতাংশে।

রংপুর ফাউন্ড্রি: কোম্পানিটিতে জুন মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৬২ শতাংশ, যা জুলাই মাসে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৬. ৬৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৩.৪৯শতাংশ থেকে জুলাই মাসে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৩.৪৮ শতাংশে।

সিঙ্গার বাংলাদেশ: জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৪.৯৪ শতাংশ, যা জুলাই মাসে ০.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৪.৯৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৩.০০ শতাংশ থেকে জুলাই মাসে ০.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৩.০৮ শতাংশে।

এসএস স্টিল: জুন মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.১৪ শতাংশ, যা জুলাই মাসে ০.১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১১.২৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৭.০৭ শতাংশ থেকে জুলাই মাসে ০.১০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫৬.৯৭ শতাংশে।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৫:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]