শনিবার ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

প্রেফারেন্স শেয়ার ইস্যূর অনুমোদন পেলো প্রিমিয়ার সিমেন্ট

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৯ ফেব্রুয়ারি ২০২২ | 80 বার পঠিত | প্রিন্ট

প্রেফারেন্স শেয়ার ইস্যূর অনুমোদন পেলো প্রিমিয়ার সিমেন্ট

সম্পুর্ণ রিডিমেবল, নন-কনভার্টেবল, নন-পার্টিসিপেটিং, কিউমুলেটিভ প্রেফারেন্স শেয়ার ইস্যুর প্রস্তাব অনুমোদন পেয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার সিমেন্ট মিলস। মঙ্গলবার (০৮ ফেব্রুয়ারি) ৮১১ তম কমিশন সভায় অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসির নির্বাহী পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রিমিয়ার সিমেন্ট এই শেয়ার ইস্যুর মাধ্যমে ৩১০ কোটি ৭৫ লাখ টাকা উত্তোলন করবে। এর মধ্যে ২৩৫ কোটি ৭৫ লাখ টাকা সম্ভাব্য বিনিয়োগকারীদের নিকট থেকে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। যার মেয়াদ হবে পাঁচ বছর। বাকি ৭৫ কোটি টাকা স্পন্সর শেয়ারহোল্ডার বা পরিচালকদের নিকট ইস্যু করা হবে। যার মেয়াদ হবে ১২ বছর।
প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা প্রেফারেন্স শেয়ারের ডিভিডেন্ড হার ৬.২৫% থেকে ৭.৭৫% এবং স্পন্সর শেয়ারহোল্ডার বা পরিচালকদের নিকট ইস্যু করা প্রেফারেন্স শেয়ারের ডিভিডেন্ড হার ০%। এই প্রেফারেন্স শেয়ারের অভিহিত মূল্য হবে ২৫ লাখ টাকা।
এই শেয়ার ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে প্রিমিয়ার সিমেন্ট ব্যালেন্স শীট পুনর্গঠন, আর্থিক ব্যয় কমানো, মুনাফা বৃদ্ধি এবং আর্থিক সূচকগুলোর উন্নতি করবে।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১০:৫৪ পূর্বাহ্ণ | বুধবার, ০৯ ফেব্রুয়ারি ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]