শনিবার ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ফারইস্ট লাইফ থেকে হেমায়েত উল্লাহকে অপসারণ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১ | 231 বার পঠিত | প্রিন্ট

ফারইস্ট লাইফ থেকে হেমায়েত উল্লাহকে অপসারণ

বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির কারণে অপসারণ করা হয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ হেমায়েত উল্লাহকে। একইসাথে পরবর্তী ৩ মাসের মধ্যে পূর্ণাঙ্গ মুখ্য নির্বাহী নিয়োগের নির্দেশ দেয়া হয়েছে। সেই সাথে এই তিন মাস কোম্পানির মুখ্য নির্বাহীর অব্যবহিত পরের পদের ব্যক্তিকে মুখ্য নির্বাহীর পদে চলতি দায়িত্ব প্রদান করতে বলা হয়েছে। বুধবার (১৫ সেপ্টেম্বর) এ সংক্রান্ত একটি চিঠি বীমা কোম্পানিটিকে পাঠিয়েছে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ।

আইডিআরএ পরিচালক শাহ আলম স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, কোম্পানি পরিচালনার ক্ষেত্রে বিভিন্ন অনিয়ম, অব্যবস্থাপনা, আর্থিক অনিয়ম, বীমা পলিসি গ্রাহক ও বীমাকারীর স্বার্থের জন্য ক্ষতিকর ও পরিপন্থী কর্মকাণ্ড কর্তৃপক্ষের নজরে এসেছে।

এ ছাড়াও হেমায়েত উল্লাহর বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করে তা নিজ ভোগদখলে রাখা এবং মিথ্যা তথ্য সম্বলিত সম্পদ বিবরণী দাখিলের অভিযোগে দুর্নীতি দমন কমিশন মামলা দায়ের করেছে। একইসঙ্গে তার বিদেশ গমনে নিষেধাজ্ঞা জারি করেছে বলে কর্তৃপক্ষের নিকট তথ্য রয়েছে।

ফলে বীমা আইন ২০১০ এর ৫০ ধারা মোতাবেক বীমা পলিসি গ্রাহকের স্বার্থ নিশ্চিত করতে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হেমায়েত উল্লাহকে আগামী ১৬ সেপ্টেম্বর ২০২১ তারিখ থেকে কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তার পদ থেকে অপসারণ করা হয়েছে।

তবে চিঠিতে উল্লেখ করা হয়েছে, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তার পদ থেকে হেমায়েত উল্লাহকে অপসারণ করা হলেও কোম্পানি পরিচালনায় আর্থিক অনিয়ম ও অন্যান্য দায় থেকে অব্যহতি পাবে না।
শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ২:৩৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]