মঙ্গলবার ৯ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বন্ডগুলো নিয়ে আমরা কিছু প্রোগ্রাম হাতে নিয়েছি : বিএসইসি চেয়ারম্যান

  |   শনিবার, ১৯ জুন ২০২১ | 229 বার পঠিত | প্রিন্ট

বন্ডগুলো নিয়ে আমরা কিছু প্রোগ্রাম হাতে নিয়েছি : বিএসইসি চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, ‘বন্ডগুলো নিয়ে আমরা কিছু প্রোগ্রাম হাতে নিয়েছি। আশা করবো বন্ড এবং সুকুক নিয়ে আমাদের যে পরিকল্পনা আছে, তা ফিসক্যাল পলিসির মাধ্যমে সামনে এগিয়ে যাওয়ার বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সাহায্য-সহযোগিতা করবে।’

শনিবার (১৯ জুন) বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ) ও ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ) আয়োজিত ‘বাজেট পরবর্তী আলোচনা ও শেয়ারবাজারের উন্নয়নের পথ’ শীর্ষক অনলাইন সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. শেখ সামসুদ্দিন আহমেদ, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান মো. ইউনুসুর রহমান ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহিম উপস্থিত ছিলেন।

বিএসইসি চেয়ারম্যান বলেন, দেশের বিপুল জনগোষ্ঠীর যে অপ্রদর্শিত অর্থ থাকে, শেয়ারবাজারে বিনিয়োগের মাধ্যমে সেই অর্থ যেনো বৈধ পথে নিয়ে আসতে পারেন-বাজেটে সেই সুযোগটি রাখার জন্য বলেছি।

তিনি বলেন, সরকার বাজেটে তালিকাভুক্ত কোম্পানিগুলোর করহার ২.৫০% কমিয়ে দিয়েছেন। আশা করতে পারি ভবিষ্যতে হয়তো আরও কমবে। সবমিলিয়ে এবারের বাজেট হচ্ছে ‘মেড ইন বাংলাদেশ’ বাজেট।

বিএসইসি চেয়ারম্যান বলেন, আমরা কাজ করে যাচ্ছি পুঁজির সংস্থান ও শিল্পায়নে। এক্ষেত্রে ব্যবসাবান্ধব রেগুলেটর হিসেবে কাজ করতে চাই। তবে ভালো সুশাসন থাকতে হবে।

অনুষ্ঠানে আলোচক হিসেবে ছিলেন ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) সভাপতি শরিফ আনোয়ার হোসাইন ও এএমসি এসোসিয়েশনের সভাপতি ড. হাসান ইমাম। এতে আয়োজকদের পক্ষে বক্তব্য রাখেন বিএমবিএর সভাপতি মো. ছায়েদুর রহমান ও সিএমজেএফ এর সভাপতি হাসান ইমাম রুবেল।

 

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৩:৫৯ অপরাহ্ণ | শনিবার, ১৯ জুন ২০২১

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]