মঙ্গলবার ২রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বন্ড প্রস্তাবে পরিবর্তন আনছে মার্কেন্টাইল ব্যাংক

  |   বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১ | 166 বার পঠিত | প্রিন্ট

বন্ড প্রস্তাবে পরিবর্তন আনছে মার্কেন্টাইল ব্যাংক

শেয়ারবাজার২৪ ডেস্ক : পুঁজিবাজারে তালিকাভুক্ত মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের বে-মেয়াদী বন্ড (পারপুচ্যুয়াল বন্ড) ইস্যুর প্রস্তাবে পরিবর্তন আনা হয়েছে । ব্যাংকটি প্রস্তাবিত বন্ডের ৭০০ কোটি টাকার পুরোটা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে সংগ্রহ না করে ৬৩০ কোটি এই পদ্ধতিতে সংগ্রহ করবে। বাকীটা গণপ্রস্তাবের মাধ্যমে সংগ্রহ করা হবে।

গতকাল বুধবার (১৬ জুন) অনুষ্ঠিত মার্কেন্টাইল ব্যাংকের বোর্ড এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মার্কেন্টাইল ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, বন্ডের ১০ শতাংশ ইউনিট/লট গণপ্রস্তাবের মাধ্যমে বরাদ্দ করা হবে। এই গণপ্রস্তাবের মাধ্যমে ৭০ কোটি টাকা সংগ্রহ করবে ব্যাংকটি।

গত বছরের অক্টোবর মাসে ব্যাংকটির পরিচালনা পর্ষদ বে-মেয়াদি বন্ড (পারপুচ্যুয়াল বন্ড) ইস্যুর মাধ্যমে ৭০০ কোটি টাকা সংগ্রহ করার সিদ্ধান্ত নেয়। চলতি বছরের এপ্রিল মাসে অনুষ্ঠিত ব্যাংকটির বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডাররা এই সিদ্ধান্ত অনুমোদন করে। কিন্তু পরবর্তী নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) পারপেচুয়াল বন্ড ইস্যুতে নতুন শর্ত আরোপ করে একটি নির্দেশনা জারি করে। নির্দেশনা অনুসারে, প্রত্যেক ব্যাংকের বে-মেয়াদি বন্ডকে পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে হবে। আর বন্ডের মোট আকারের ন্যুনতম ১০ শতাংশ পাবলিক অফারের মাধ্যমে বরাদ্দ দিতে হবে। ওই নির্দেশনার প্রেক্ষিতে মার্কেন্টাইল ব্যাংকের বন্ড ইস্যুর প্রস্তাবে আজ আলোচিত পরিবর্তন আনা হয়েছে।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৩:১২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]