শনিবার ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের শেয়ারবাজারের পরিধি দিনে দিনেই বৃদ্ধি পাচ্ছে : সাইফুর রহমান

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৭ ডিসেম্বর ২০২২ | 120 বার পঠিত | প্রিন্ট

বাংলাদেশের শেয়ারবাজারের পরিধি দিনে দিনেই বৃদ্ধি পাচ্ছে : সাইফুর রহমান

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) এম. সাইফুর রহমান মজুমদার বলেছেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নসহ সার্বিক উন্নতি করতে হলে শক্তিশালী শেয়ারবাজারের বিকল্প নেই।আর শক্তিশালী শেয়ারবাজার গড়ে তোলার ক্ষেত্রে সকলের এগিয়ে আসতে হবে। বাংলাদেশের শেয়ারবাজারের পরিধি দিনে দিনেই বৃদ্ধি পাচ্ছে, বৃদ্ধি পাচ্ছে বিনিয়োগকারীর সংখ্যাও। এই বিনিয়োগকারীর সঞ্চিত অর্থ দেশের অর্থনীতিতে ব্যাপক ভূমিকা রেখে যাচ্ছে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) গুলশানের বিলকিস টাওয়ারে ডিএসইর নতুন ট্রেকহোল্ডার কোম্পানি এমকেএম সিকিউরিটিজ লিমিটেডের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

সাইফুর রহমান বলেন, নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সমন্বিত উদ্যোগের কারণে দেশের শেয়ারবাজারের ভিত্তি মজবুত হয়েছে। হয়ত বর্তমান সময়টা ভালো যাচ্ছে না। তবে খুব শীঘ্রই শেয়ারবাজারের এই সমস্যা কেটে যাবে।

ডিএসইর ভারপ্রাপ্ত এমডি বলেন, শেয়ারবাজারের সেবা প্রদানকারী এবং বিনিয়োগকারী উভয়ই বাজার সম্পর্কে সঠিক বিশ্লেষণের জন্য ট্রেনিং এবং ধারাবাহিক উন্নয়ন প্রয়োজন। বর্তমান পরিস্থিতিতে বিনিয়োগ করতে গেলে ট্রেকহোল্ডার কোম্পানির কর্মকর্তাদের সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে সেবা প্রদান করতে হবে। তিনি বর্তমান পরিস্থিতি ধৈর্য সহকারে মোকাবেলা করার অনুরোধ জানান।

তিনি বলেন, আমরা প্রত্যেকটি ট্রেকহোল্ডার কোম্পানিকে উদ্বুদ্ধ করার চেষ্টা করেছি, যেন ট্রেকহোল্ডার কোম্পানি তাদের বিনিয়োগকারীদের যথোপযুক্ত সেবা নিশ্চিত করতে পারে এবং তাদের ডিলার একাউন্টে যথোপযুক্ত সময়ে বিনিয়োগ করতে পারে।

এ সময় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এম. কে. এম. মহিউদ্দিন এবং কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তা ও বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৬:০৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৭ ডিসেম্বর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]