শনিবার ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বানকো সিকিউরিটিজের গ্রাহকদের সহযোগীতা করবে ডিএসই

  |   রবিবার, ২০ জুন ২০২১ | 166 বার পঠিত | প্রিন্ট

বানকো সিকিউরিটিজের গ্রাহকদের সহযোগীতা করবে ডিএসই

শেয়ারবাজার২৪ ডেস্ক : বানকো সিকিউরিটিজের যেসব শেয়ারহোল্ডারদের লিঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে অন্য কোনো ট্রেক হোল্ডার কোম্পানিতে নিজের নামের শেয়ার নিতে চায় এ বিসয়ে তাদের সহযোগিতা করবে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই জানায়, ডিএসইর ট্রেক হোল্ডার কোম্পানি বানকো সিকিউরিটিজ লিমিটেড (ডিএসই ট্রেক নং-৬০৩) এর গ্রাহকদের জ্ঞাতার্থে জানানো যাচ্ছে যে, বিনিয়োগকারীদের স্বার্থে বানকো সিকিউরিটিজ লিমিটেডের শেয়ার লেনদেন বা ব্যবসা পরিচালনা এবং ডিপি সাসপেন্ড করা হয়েছে।

এ অবস্থায় ট্রেক হোল্ডার কোম্পানিটির গ্রাহকরা চাইলে বানকো সিকিউরিটিজ লিমিটেডের ডিপিতে থাকা নিজ নিজ নামের শেয়ার অন্য কোনো ট্রেক হোল্ডার প্রতিষ্ঠানে লিঙ্ক একাউন্ট খুলে ট্রান্সমিশনের মাধ্যমে নিয়ে যেতে পারবেন। এক্ষেত্রে সেন্ট্রাল ডিপোজিটেরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) ফরম ১৬-১ ও ১৬-২ যথাযথভাবে পূরণ করে সিডিবিএল থেকে সংগৃহীত ডিপিএ ৬ রিপোর্টসহ ঢাকা স্টক এক্সচেঞ্জের নিকুঞ্জে জমা দেওয়ার অনুরোধ জানানো হয়েছে। লিঙ্ক একাউন্টের বিষয়ে কোনো ধরনের সহযোগিতার প্রয়োজন হলে ডিএসইর ইনভেস্টর কমপ্লেইন্টস, আরবিট্রেশন অ্যান্ড লিটিগেশন বিভাগে গ্রাহকদের যোগাযোগ করার অনুরোধ করেছে ডিএসই।

উল্লেখ্য, বিনিয়োগকারীদের ‘সম্মিলিত গ্রাহক অ্যাকাউন্ট’ থেকে ৬৬ কোটি ৫৯ লাখ ১৯ হাজার ১৩৩ টাকা ঘাটতি পাওয়ায় বানকো সিকিউরিটিজের লেনদেন ১৫ জুন থেকে স্থগিত করে দেয় ডিএসই। একই সঙ্গে বিনিয়োগকারীদের অর্থ আত্মসাতের অভিযোগে প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তবে ডিএসইর সঙ্গে সমঝোতার মাধ্যমে প্রতিষ্ঠানটি চালু করার চেষ্টাও করছে বানকো সিকিউরিটিজের শীর্ষ কর্মকর্তারা।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ২:১০ অপরাহ্ণ | রবিবার, ২০ জুন ২০২১

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]