শনিবার ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিদেশ যেতে অনুমতি লাগবে আর্থিক প্রতিষ্ঠানের এমডিদের

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ | 244 বার পঠিত | প্রিন্ট

বিদেশ যেতে অনুমতি লাগবে আর্থিক প্রতিষ্ঠানের এমডিদের

বিদেশ যেতে বাংলাদেশ ব্যাংকের অনুমতি লাগবে দেশের আর্থিক প্রতিষ্ঠানগুলোর ব্যবস্থাপনা পরিচালকদের। সোমবার (২৬ জুলাই) এই সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ। ফলে বাংলাদেশ ব্যাংকের অনুমতি নিয়ে তারা বিদেশে যেতে যেতে পারবেন।

প্রজ্ঞাপনে বলা হয়, আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালকরা দাপ্তরিক কাজ কিংবা ব্যক্তিগত ছুটিতে দীর্ঘদিন দেশের বাইরে অবস্থান করলে তাদের প্রাতিষ্ঠানিক কর্মকাণ্ডে সার্বিক গতিশীলতা কমতে পারে। একইসঙ্গে পরিচালনগত ঝুঁকিসহ আর্থিক ক্ষতির আশঙ্কাও দেখা দিতে পারে। এর পরিপ্রেক্ষিতে ব্যবস্থাপনা পরিচালকদের বিদেশ যাত্রায় আবেদনপত্রের মাধ্যমে অনুমতি নেয়ার বিষয়ে বাধ্যবাধকতা জারি করলো কেন্দ্রীয় ব্যাংক। সংশ্লিষ্ট আবেদনের সঙ্গে ভ্রমণের ১৫ কর্মদিবস আগে পরিচালনা পর্ষদের সিদ্ধান্তের কপি বাংলাদেশ ব্যাংকে জমা দিতে হবে।

কোনো এমডির দেশের বাইরে ভ্রমণের ব্যাপারে দেওয়া আবেদন বাংলাদেশ ব্যাংক অনুমোদন করা হলে তাতে অনুপস্থিতকালে তাঁর জায়গায় যিনি দায়িত্ব পালন করবেন, সেই কর্মকর্তাদের নাম, পদবি, দাপ্তরিক ফোন, মুঠোফোন নম্বর ও ই-মেইল ঠিকানা বাংলাদেশ ব্যাংকের গভর্নর সচিবালয় এবং আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগকে অবহিত করতে হবে। ভ্রমণের আগে ভ্রমণের কারণ, খরচ, কোথায় অবস্থান তা জানাতে হবে।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১১:৩৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]