সোমবার ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যবসা সম্প্রসারণে পৌনে ২শ কোটি টাকা বিনিয়োগ করবে এনভয় টেক্সটাইল

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৪ জুলাই ২০২১ | 142 বার পঠিত | প্রিন্ট

ব্যবসা সম্প্রসারণে পৌনে ২শ কোটি টাকা বিনিয়োগ করবে এনভয় টেক্সটাইল

ব্যবসা সম্প্রসারণে পৌনে ২শ কোটি টাকা বিনিয়োগ করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইল লিমিটেড। কোম্পানিটি নতুন স্পিনিং ইউনিট সম্প্রসারণে বিনিয়োগ প্রাক্কলন করা হয়েছে ১৭৬ কোটি ১৬ লাখ টাকা। আজ বুধবার (১৪ জুলাই) অনুষ্ঠিত কোম্পানির বোর্ড সভায় নতুন ইউনিট স্থাপন তথা ব্যবসা সম্প্রসারণের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায় ময়মনসিংহের ভালুকায় অবস্থিত এ কোম্পানির স্পিনিং প্রকল্পের কারখানা প্রাঙ্গনে নতুন ইউনিট স্থাপন করবে। এই ইউনিটে ইউরোপিয়ান ও জাপানিজ মেশিনারিজ ও প্রযুক্তি ব্যবহার করা হবে। দেশে ব্যবসায়িক ও স্বাস্থ্য সংক্রান্ত স্বাভাবিক পরিবেশ থাকলে আগামী বছরের জুলাই মাসে নতুন ইউনিট স্থাপন সম্পন্ন হবে বলে কোম্পানি আশা করছে। ইউনিটটিতে কটন-পলিয়েস্টার-স্ফ্যানডেক্স সূতা উৎপাদন করা হবে। এর বার্ষিক উৎপাদনক্ষমতা হবে ৩ হাজার ৭১০ মেট্রিক টন।

প্রকল্পের প্রাক্কলিত ব্যয়ের মধ্যে কোম্পানির অবন্টিত মুনাফা (Retained Earnings) থেকে বিনিয়োগ করা হবে ৫৬ কোটি ১৯ লাখ টাকা। আর ব্যাংক ঋণের মাধ্যমে বাকী ১২০ কোটি টাকার সংস্থান করা হবে। উৎপাদনে আসার ৭ বছরের মধ্যে বিনিয়োগ ফিরে আসবে বলে প্রাক্কলন করা হয়েছে।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১০:৩৬ অপরাহ্ণ | বুধবার, ১৪ জুলাই ২০২১

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]