বৃহস্পতিবার ৪ঠা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাপক দরপতনের মধ্যেও লেনদেন বেড়েছেু

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২০ মে ২০২৪ | 36 বার পঠিত | প্রিন্ট

ব্যাপক দরপতনের মধ্যেও লেনদেন বেড়েছেু

আজও ২০ মে ব্যাপক দরপতন দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের পতন দিয়ে লেনদেন শুরু হয়। কিন্তু কিছুক্ষণ পর সূচকের তীর উপরের দিকে উঠতে থাকে। কিন্তু সূচকের তীর আগের দিনের চেয়ে উপরের উঠতে পারেনি। দিনশেষে সূচক কমলেও টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৬৯ শতাংশ বা ৩৭.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩৯৩.৬৫ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১০.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১৮০.৭৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৯.৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৩৮.৮৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১ টির, কমেছে ২৭৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২০.৮২ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৪ কোটি ১০ লাখ ৩৭ হাজার ৭২৯ টি শেয়ার ১ লাখ ৩১ হাজার ৭৬৯ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৬১ কোটি ২১ লাখ ৪৮ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৯ মে ডিএসইতে ১৩ কোটি ১২ লাখ ৫৭ হাজার ৭৪৭ টি শেয়ার ৯৬ হাজার ২২০ বার হাতবদল হয়েছিল। আর দিন শেষে লেনদেন হয়েছিল ৪০৯ কোটি ১৮ লাখ ৯৭ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১৫২ কোটি ২ লাখ ৫১ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৮৩ শতাংশ বা ১৩২.১৩ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৫ হাজার ৬০৫.১৩ পয়েন্টে।

এদিনভর লেনদেন হওয়া ২২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৬ টির, কমেছে ১৬৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ২১ টির।

আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৭০ কোটি ১৩ লাখ ৮৬ হাজার ৫৮৪ টাকা।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৫:১৩ অপরাহ্ণ | সোমবার, ২০ মে ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]