সোমবার ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মার্চে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে বীমা খাতের ১২ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৮ এপ্রিল ২০২২ | 244 বার পঠিত | প্রিন্ট

মার্চে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে বীমা খাতের ১২ কোম্পানির

শেয়ারবাজারে তালিকাভুক্ত বীমা খাতের ৫৩টি কোম্পানি রয়েছে। এর মধ্যে গত ফেব্রুয়ারি মাসের তুলনায় মার্চে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ১২টি কোম্পানির। এগুলো হলো- বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, ইস্টার্ন ইন্স্যুরেন্স, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, পিপলস ইন্স্যুরেন্স, পুপলার লাইফ ইন্স্যুরেন্স, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, সোনালী লাইফ ইন্স্যুরেন্স ও তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ৩৬টি কোম্পানির। এছাড়া বিনিয়োগ অপরিবর্তিত রয়েছে এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স, প্রোগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স ও রিলায়েন্স ইন্স্যুরেন্সের এবং তথ্য হালনাগাদ করেনি ইউনিয়ন ইন্স্যুরেন্স। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪৫.৫১ শতাংশ, যা মার্চে ২৪.১৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ২১.৩৫ শতাংশে। আলোচ্য সময়ে উদ্যোক্তা পরিচালকের বিনিয়োগ ছিল ২৪.৫০ শতাংশ, যা মার্চে ১৯.৮১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৪.৩১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৯.৬২ শতাংশ থেকে ৪.৩৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৩.৯৭ শতাংশে।

অন্য কোম্পানিগুলোর মধ্যে-

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সে গত ফেব্রুয়ারি মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.৮৩ শতাংশ, যা মার্চে ০.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৩.৭৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৬.০৪ শতাংশ থেকে ০.০৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৬.১৩ শতাংশে।

সেন্ট্রাল ইন্স্যুরেন্স: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে সরকারি বিনিয়োগ ছিল ০.০০ শতাংশ, যা মার্চে ১.২৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১.২৫ শতাংশে। আলোচ্য সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.২৬ শতাংশ, যা মার্চে ০.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৪.১৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫১.৭৪ শতাংশ থেকে ১.১৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫০.৫৪ শতাংশে।

ইস্টার্ন ইন্স্যুরেন্স: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.১৯ শতাংশ, যা মার্চে ০.৪৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৫.৭৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৬.২০ শতাংশ থেকে ০.৪৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৬.৬৫ শতাংশে।

এক্সপ্রেস ইন্স্যুরেন্স: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪.৬৩ শতাংশ, যা মার্চে ০.৬৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩.৯৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৫.৩৭ শতাংশ থেকে ০.৬৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৬.০৫ শতাংশে।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২১.৮৬ শতাংশ, যা মার্চে ০.০৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ২১.৮০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৭.৬০ শতাংশ থেকে ০.০৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৭.৬৬ শতাংশে।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৬২ শতাংশ, যা মার্চে ৬.০৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.৫৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৬.৮৭ শতাংশ থেকে ৬.০৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪২.৯৫ শতাংশে।

পিপলস ইন্স্যুরেন্স: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৫.২৮ শতাংশ, যা মার্চে ৪.৫৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১০.৭৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৪.৩১ শতাংশ থেকে ৪.৫৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৮.৮৫ শতাংশে।

পুপলার লাইফ ইন্স্যুরেন্স: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.৯৮ শতাংশ, যা মার্চে ০.৫৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১১.৪০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৮.০১ শতাংশ থেকে ০.৫৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৮.৫৯ শতাংশে।

রূপালী লাইফ ইন্স্যুরেন্স: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.৯৩ শতাংশ, যা মার্চে ৪.৩৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৯.৬৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৪ শতাংশ থেকে ৪.৩৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৮.৩৬ শতাংশে।

সোনালী লাইফ ইন্স্যুরেন্স: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.০৪ শতাংশ, যা মার্চে ০.৯০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪.১৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪০.৩৮ শতাংশ থেকে ০.৯০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪১.২৮ শতাংশে।

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৪৬ শতাংশ, যা মার্চে ১.৫৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৪.৮৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৩.১৩ শতাংশ থেকে ১.৫৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৪.৭২ শতাংশে।

শেয়ারবাজার২৪

 

Facebook Comments Box

Posted ৪:২৬ অপরাহ্ণ | সোমবার, ১৮ এপ্রিল ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]