বুধবার ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মার্চে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে বস্ত্র খাতের ৩৯ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২০ এপ্রিল ২০২২ | 198 বার পঠিত | প্রিন্ট

মার্চে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে বস্ত্র খাতের ৩৯ কোম্পানির

শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র থাতের ৫৮টি কোম্পানি রয়েছে। এর মধ্যে গত ফেব্রুয়ারি মাসের তুলনায় মার্চে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৩৯টি কোম্পানির। এগুলো হলো- আলিফ ইন্ডাস্ট্রিজ, আলহাজ টেক্সটাইল, আলিফ ম্যানুফ্যাকচারিং, আনলিমাইয়ার্ন ডাইং, এপেক্স স্পিনিং, আরগন ডেনিমস, ঢাকা ডাইং, ডেল্টা স্পিনার্স, দেশ গার্মেন্টস, ড্রাগন সোয়েটার, এনভয় টেক্সটাইলস, ইভিন্স টেক্সটাইলস, ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং, জেনারেশন নেক্সট ফ্যাশনস, হামিদ ফেব্রিক্স, মালেক স্পিনিং, মতিন স্পিনিং, মেট্রো স্পিনিং, মিথুন নিটিং, মুন্নু ফেব্রিক্স, নিউ লাইন ক্লোথিংস, প্যাসিফিক ডেনিমস, প্রাইম টেক্সটাইল, প্যারামাউন্ট টেক্সটাইল, রহিম টেক্সটাইল, রিজেন্ট টেক্সটাইল, রিং সাইন টেক্সটাইলস, আরএন স্পিনিং, সাফকো স্পিনিংস, সায়হাম কটন, সায়হাম টেক্সটাইল, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, স্কয়ার টেক্সটাইল, তাল্লু স্পিনিং, তমিজউদ্দিন টেক্সটাইল, তশরিফা ইন্ডাস্ট্রিজ, তুং হাই নিটিং, জাহিন স্পিনিং ও জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ১৪টি কোম্পানির। এছাড়া বিনিয়োগ তথ্য হালনাগাদ করেনি সিঅ্যান্ডএ টেক্সটাইলস, নূরাণী ডাইং ও কুইন সাউথ টেক্সটাইল এবং বিনিয়োগ অপরিবর্তিত রয়েছে ফ্যামিলিটেক্স বিডি ও সোনারগাঁও টেক্সটাইলসের। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে এনভয় টেক্সটাইলের। কোম্পানিটিতে গত ফেব্রুয়ারি মাসে উদ্যোক্তা পরিচালকের বিনিয়োগ ছিল ৪৫.৫৮ শতাংশ, যা মার্চে ১২.৩৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৭.৯৩ শতাংশে। উল্লেখিত সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪৮.৫০ শতাংশ, যা মার্চে ১৩.১৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩৫.৩৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫.৮৫ শতাংশ থেকে ০.৮২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬.৬৭ শতাংশে।
অন্য কোম্পানিগুলোর মধ্যে-

আলিফ ইন্ডাস্ট্রিজ : কোম্পানিটিতে গত ফেব্রুয়ারি মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.৪৮ শতাংশ, যা মার্চে ০.১৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১১.৩০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৫.১৭ শতাংশ থেকে ০.১৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৫.৩৫ শতাংশে।

আলহাজ টেক্সটাইল: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.২৫ শতাংশ, যা মার্চে ০.৮৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৫.৩৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৮.০৯ শতাংশ থেকে ০.৮৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৯ শতাংশে।

আলিফ ম্যানুফ্যাকচারিং: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.৬০ শতাংশ, যা মার্চে ২.৯৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪.৬৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬১.৯৪ শতাংশ থেকে ২.৯৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬৪.৮৮ শতাংশে।

আনলিমাইয়ার্ন ডাইং: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.৭৪ শতাংশ, যা মার্চে ০.৪২ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫.৩২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৯.৮৩ শতাংশ থেকে ০.৪২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫০.২৫ শতাংশে।

এপেক্স স্পিনিং: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৭৪ শতাংশ, যা মার্চে ২.৩৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৪.৩৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৮.৭৭ শতাংশ থেকে ২.৩৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩১.১৫ শতাংশে।

আরগন ডেনিমস: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৩.০২ শতাংশ, যা মার্চে ০.২৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩২.৭৭ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩০.৯০ শতাংশ থেকে ০.২৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩১.১৫ শতাংশে।

ঢাকা ডাইং: কোম্পানিটিতে গত ফেব্রুয়ারি মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.২৩ শতাংশ, যা মার্চে ০.৫৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৬.৬৬ শতাংশে। একই সময়ে বিদেশি ০.৪৬ শতাংশ থেকে ০.১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.৫৬ শতাংশে। উল্লেখিত সময়ে সাধারণ বিনিয়োগ ৫২.২১ শতাংশ থেকে ০.৪৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫২.৬৮ শতাংশে।
ডেল্টা স্পিনার্স: কোম্পানিটিতে গত ফেব্রুয়ারি মাসে উদ্যোক্তা পরিচালকের বিনিয়োগ ছিল ২০.৫১ শতাংশ, যা মার্চে ০.০৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০.৫৭ শতাংশে। উল্লেখিত সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.৩২ শতাংশ, যা মার্চে ৬.৭৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬.৫৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬৬.১৭ শতাংশ থেকে ৬.৬৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৭২.৮৪ শতাংশে।

দেশ গার্মেন্টস: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩.৮৪ শতাংশ, যা মার্চে ০.৪৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩.৩৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪১.১৭ শতাংশ থেকে ০.৪৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪১.৬২ শতাংশে।

ড্রাগন সোয়েটার: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯.২৪ শতাংশ, যা মার্চে ২.১০ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৭.১৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৮.৫৯ শতাংশ থেকে ২.১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫০.৬৯ শতাংশে।

ইভিন্স টেক্সটাইলস: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.২৭ শতাংশ, যা মার্চে ৩.৪৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯.৮১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪০.০৬ শতাংশ থেকে ৩.৪৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৩.৫২ শতাংশে।

ফারইস্ট নিটিং অ্যান্ড ডাইং: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.০৯ শতাংশ, যা মার্চে ০.১৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৭.৯০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৪.৭১ শতাংশ থেকে ০.১৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৪.৯০ শতাংশে।

জেনারেশন নেক্সট ফ্যাশনস: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৪.৬৪ শতাংশ, যা মার্চে ১.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৩.৬১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬১.৫৪ শতাংশ থেকে ১.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬২.৫৭ শতাংশে।

হামিদ ফেব্রিক্স: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯.১২ শতাংশ, যা মার্চে ০.৩৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮.৭৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৯.৩৭ শতাংশ থেকে ০.৩৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৯.৭১ শতাংশে।

মালেক স্পিনিং: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.১৬ শতাংশ, যা মার্চে ০.৫৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১০.৫৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪১.৫০ শতাংশ থেকে ০.৫৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪২.০৮ শতাংশে।

মতিন স্পিনিং: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৪৩.২৭ শতাংশ, যা মার্চে ০.৪১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪২.৮৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৪.০১ শতাংশ থেকে ০.৪১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৪.৪২ শতাংশে।

মেট্রো স্পিনিং: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.২৫ শতাংশ, যা মার্চে ০.৮৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১০.৪১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৮.৬৬ শতাংশ থেকে ০.৮৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৯.৫০ শতাংশে।

মিথুন নিটিং: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.০৭ শতাংশ, যা মার্চে ০.০২ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৭.০৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬৫.৭৩ শতাংশ থেকে ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬৫.৭৬ শতাংশে।

মুন্নু ফেব্রিক্স: কোম্পানিটিতে গত ফেব্রুয়ারি মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৩.৭৭ শতাংশ, যা মার্চে ০.৬৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৩.১৩ শতাংশে। একই সময়ে বিদেশি ১.৫১ শতাংশ থেকে ০.০৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১.৪৪ শতাংশে। উল্লেখিত সময়ে সাধারণ বিনিয়োগ ৩৯.০৪ শতাংশ থেকে ০.৭১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৯.৭৫ শতাংশে।

নিউ লাইন ক্লোথিংস: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৯৬ শতাংশ, যা মার্চে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮.৯৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫০.৪৩ শতাংশ থেকে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫০.৪৬ শতাংশে।

প্যাসিফিক ডেনিমস: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.৭৫ শতাংশ, যা মার্চে ০.২০ শতাংশ কমে দাঁড়িয়েছে ১২.৫৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৭.১৩ শতাংশ থেকে ০.২০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৭.৩৩ শতাংশে।

প্রাইম টেক্সটাইল: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৯.৩৩ শতাংশ, যা মার্চে ০.৯০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.৪৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪০.৪২ শতাংশ থেকে ০.৯০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪১.৩২ শতাংশে।

প্যারামাউন্ট টেক্সটাইল: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.৮৪ শতাংশ, যা মার্চে ০.৫৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৮.২৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৬.১১ শতাংশ থেকে ০.৫৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৬.৬৭ শতাংশে।

রহিম টেক্সটাইল: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.৫৯ শতাংশ, যা মার্চে ১.১০ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬.৪৯ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২১.৪৭ শতাংশ থেকে ১.১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২২.৫৭ শতাংশে।

রিজেন্ট টেক্সটাইল: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৫.৪৭ শতাংশ, যা মার্চে ০.৪৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৯.৯৮ শতাংশ থেকে ০.৪৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪০.৪৫ শতাংশে।

রিং সাইন টেক্সটাইলস: কোম্পানিটিতে গত ফেব্রুয়ারি মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৬.৬১ শতাংশ, যা মার্চে ০.৩৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৬.২৩ শতাংশে। একই সময়ে বিদেশি ০.০৪ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.০৫ শতাংশে। উল্লেখিত সময়ে সাধারণ বিনিয়োগ ৫১.৮১ শতাংশ থেকে ০.৩৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫২.১৮ শতাংশে।

আরএন স্পিনিং: কোম্পানিটিতে গত ফেব্রুয়ারি মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১১.৫১ শতাংশ, যা মার্চে ০.৪৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১১.০৬ শতাংশে। একই সময়ে বিদেশি ০.০৩ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.০৪ শতাংশে। উল্লেখিত সময়ে সাধারণ বিনিয়োগ ৫৮.৪৬ শতাংশ থেকে ০.৪৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৮.৯০ শতাংশে।

সাফকো স্পিনিংস: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০ শতাংশ, যা মার্চে ২.৮৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৭.১১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬০ শতাংশ থেকে ২.৮৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬২.৮৯ শতাংশে।

সায়হাম কটন: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.৭২ শতাংশ, যা মার্চে ০.৫৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১২.১৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৪.৮৮ শতাংশ থেকে ০.৫৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৫.৪৬ শতাংশে।

সায়হাম টেক্সটাইল: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৯.৮৪ শতাংশ, যা মার্চে ০.৭৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯.১০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৬.৪৬ শতাংশ থেকে ০.৭৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৭.২০ শতাংশে।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজ: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.০৪ শতাংশ, যা মার্চে ২.৪৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৭.৬১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৯.৯৬ শতাংশ থেকে ২.৪৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫২.৩৯ শতাংশে।

স্কয়ার টেক্সটাইল: কোম্পানিটিতে গত ফেব্রুয়ারি মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৩.৫৩ শতাংশ, যা মার্চে ০.৩৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৩.১৮ শতাংশে। একই সময়ে বিদেশি ৩.১৮ শতাংশ থেকে ০.০১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩.০৯ শতাংশে। উল্লেখিত সময়ে সাধারণ বিনিয়োগ ১১.৫৪ শতাংশ থেকে ০.৩৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১১.৯০ শতাংশে।

তাল্লু স্পিনিং: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২০.৩৭ শতাংশ, যা মার্চে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০.৩৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৯.৪৭ শতাংশ থেকে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৯.৫০ শতাংশে।

তমিজউদ্দিন টেক্সটাইল: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ০.৮১ শতাংশ, যা মার্চে ০.৩৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ০.৪৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৭.৯৬ শতাংশ থেকে ০.৩৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৮.৩২ শতাংশে।

তশরিফা ইন্ডাস্ট্রিজ: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৪.৪৩ শতাংশ, যা মার্চে ১.১০ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৩.৩৩ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৮.৪৫ শতাংশ থেকে ১.১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৯.৫৫ শতাংশে।

তুং হাই নিটিং: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৮.১৩ শতাংশ, যা মার্চে ০.২৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৭.৮৮ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৬১.৮৩ শতাংশ থেকে ০.২৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬২.০৮ শতাংশে।

জাহিন স্পিনিং: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩১.৬৯ শতাংশ, যা মার্চে ১.৮৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৯.৮৬ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৭.২১ শতাংশ থেকে ১.৮৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৯.০৪ শতাংশে।

জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ: গত ফেব্রুয়ারি মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২২.১৫ শতাংশ, যা মার্চে ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ২২.১২ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪০.৯১ শতাংশ থেকে ০.০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪০.৯৪ শতাংশে।
শেয়ারবাজার২৪

 

Facebook Comments Box

Posted ১০:৫৬ পূর্বাহ্ণ | বুধবার, ২০ এপ্রিল ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]