বৃহস্পতিবার ৪ঠা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মিডল্যান্ড ব্যাংকের আইপিও আবেদনের তারিখ নির্ধারণ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২২ জানুয়ারি ২০২৩ | 60 বার পঠিত | প্রিন্ট

মিডল্যান্ড ব্যাংকের আইপিও আবেদনের তারিখ নির্ধারণ

প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) আবেদনের তারিখ নির্ধারণকরেছে মিডল্যান্ড ব্যাংক লিমিটেড। আগামী ১৬ ফেব্রুয়ারি থেকে ব্যাংকটির আইপিও আবেদন শুরু হবে এবং চলবে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮৩৯তম কমিশন সভায় ব্যাংকটির আইপিও অনুমোদন দেয়া হয়।

আইপিওর মাধ্যমে প্রতিটি ১০ টাকা মূল্যের ৭ কোটি শেয়ার ইস্যু করে পুঁজিবাজার থেকে ৭০ কোটি টাকা উত্তোলন করবে মিডল্যান্ড ব্যাংক। উত্তোলিত অর্থ সরকারি সিকিউরিটিজ ও পুঁজিবাজারে তালিকাভুক্ত সিকিউরিটিজে বিনিয়োগ এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে ব্যাংকটি।

মিডল্যান্ড ব্যাংক গত ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ সমাপ্ত অর্থবছরে শেয়ার প্রতি আয় হয়েছে ৯০ পয়সা। গত পাঁচ বছরের ভারিত গড় হারে এ ইপিএস ১ টাকা শূন্য ৭ পয়সা। পুনর্মূল্যায়িত উদ্বৃত্ত ছাড়া ব্যাংকটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৩ টাকায়। ব্যাংকটি কোনো সম্পদ পুনর্মূল্যায়ন করেনি।

শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়ার আগে ব্যাংকটির প্রত্যেক পরিচালককে আলাদাভাবে ২ শতাংশ এবং সম্মিলিতভাবে ৩০ শতাংশ শেয়ারধারণ নিশ্চিত করার শর্ত দিয়েছে।

এছাড়া ব্যাংকটি তালিকাভুক্তির আগে কমিশনের করপোরেট গভর্ন্যান্স গাইডলাইন অনুসারে স্বাধীন পরিচালক নিয়োগের শর্ত দেয়া হয়েছে।

ব্যাংকটির আইপিও ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১২:৪৩ অপরাহ্ণ | রবিবার, ২২ জানুয়ারি ২০২৩

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]