শনিবার ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিদ্যুৎ ও জ্বালানি খাত

মে’২৪ মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৯ কোম্পানির

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১২ জুন ২০২৪ | 18 বার পঠিত | প্রিন্ট

মে’২৪ মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৯ কোম্পানির

শেয়ারবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের ২৩টি কোম্পানির মে মাসের বিনিয়োগ হালনাগাদ প্রকাশ করেছে। প্রকাশিত হালনাগাদ অনুযায়ী মে’২৪ মাসে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে ৯টি কোম্পানির। একই সময়ে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে ১১টি এবং অপরিবর্তিত রয়েছে ৩টি কোম্পানির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমে যাওয়া কোম্পানিগুলো হলো- এসোসিয়েটেড অক্সিজেন, বারাকা পাওয়ার, ডরিন পাওয়ার, বারাকা পতেঙ্গা পাওয়ার, সিভিও পেট্রোকেমিক্যাল, এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন, জিবিবি পাওয়ার, পদ্মা অয়েল এবং ইন্ট্রাকো রিফুয়েলিং।

জানা যায়, কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে পদ্মা অয়েলের। এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৩৩.১০ শতাংশ, যা মে মাসে ০.৯৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৩২.১১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৩.৬৭ শতাংশ থেকে ০.৯৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৬৬ শতাংশে।

অন্য কোম্পানিগুলোর মধ্যে-

এসোসিয়েটেড অক্সিজেন : এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১০.৯৬ শতাংশ, যা মে মাসে ০.৮২ শতাংশ কমে দাঁড়িয়েছে ১০.১৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৮.১৪ শতাংশ থেকে ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৮.৯৬ শতাংশে।

বারাকা পাওয়ার : এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ২৫.২৫ শতাংশ, যা মে মাসে ০.৫১ শতাংশ কমে দাঁড়িয়েছে ২৪.৭৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৪৪.৭৫ শতাংশ থেকে ০.৫১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৪৫.২৬ শতাংশে।

বারাকা পতেঙ্গা পাওয়ার : এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ৭.১৩ শতাংশ, যা মে মাসে ০.০৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ৭.০৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৪.৭২ শতাংশ থেকে ০.০৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৪.৮১ শতাংশে।

সিভিও পেট্রোকেমিক্যাল : এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.৫৯ শতাংশ, যা মে মাসে ০.৫৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৭.০০ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৩৬.৬৮ শতাংশ থেকে ০.৫৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৭.২৩ শতাংশে। আলোচ্য সময়ে বিদেশি বিনিয়োগ ০.৪২ শতাংশ থেকে ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ০.৪৬ শতাংশে।

ডরিন পাওয়ার : এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৮.৭৩ শতাংশ, যা মে মাসে ০.১৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮.৫৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ১৪.৬৬ শতাংশ থেকে ০.১৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৪.৮৪ শতাংশে।

এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন : এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৭.৮৭ শতাংশ, যা মে মাসে ০.০৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৭.৮১ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ২৮.০০ শতাংশ থেকে ০.০৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২৮.০৬ শতাংশে।

জিবিবি পাওয়ার : এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১৪.৪৯ শতাংশ, যা মে মাসে ০.১৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৪.৩৪ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৩.৫০ শতাংশ থেকে ০.১৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৩.৬৫ শতাংশে।

ইন্ট্রাকো রিফুয়েলিং : এপ্রিল মাসে কোম্পানিটিতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ছিল ১২.৫৯ শতাংশ, যা মে মাসে ০.৩৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১২.২৫ শতাংশে। একই সময়ে সাধারণ বিনিয়োগ ৫৭.৩১ শতাংশ থেকে ০.৩৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৭.৬৫ শতাংশে।

শেয়ারবাজার২৪

 

 

Facebook Comments Box

Posted ৫:৪০ অপরাহ্ণ | বুধবার, ১২ জুন ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]