শনিবার ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রবি আজিয়াটার বিরুদ্ধে অভিনেত্রির মামলা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৩ অক্টোবর ২০২২ | 131 বার পঠিত | প্রিন্ট

রবি আজিয়াটার বিরুদ্ধে অভিনেত্রির মামলা

অনুমতি না নিয়ে ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামক অনুষ্ঠানের কনটেন্ট ব্যবহার করার অভিযোগে রবি আজিয়াটার বিরুদ্ধে মামলা করেছেন অভিনেত্রী সোহানা শারমিন সাবা। মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

গতকাল রোববার (২ অক্টোবর) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে নিজে বাদী হয়ে এ মামলা করেন সোহানা সাবা।

আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)কে তদন্ত করে বাদীর জবানবন্দি রেকর্ড করে আগামী ১৫ ডিসেম্বর তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

আসামিদের মধ্যে রয়েছেন- রবি আজিয়াটা লিমিটেডের ডাইরেক্টর নাসির উদ্দিন আহমেদ, ডা. এম সাদিকুল ইসলাম, ডা. হ্যান্স বিজয়াসুরিয়া, বিবেক সুদ, রনদীপ সিং সিখন, কামাল দুয়া, চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ, চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার মোহাম্মদ সাহেদুল আলম, চিফ ইনফরমেশন অফিসার ডা. আসিফ নাঈমুর রশিদ, চিফ এক্সিকিউটিভ অ্যান্ড ফিনান্সিয়াল অফিসার রিয়াজ রাশেদ ও মেসার্স আইনস্টেক স্টুডিও ম্যানেজিং পার্টনার অ্যান্ড চিফ এক্সিকিউটিভ অফিসার তারেক ইবনে হায়দার।

এজাহারে বলা হয়, গত চার বছর আগে তারকালয় ‘আড্ডা উইথ সোহানা সাবা’ নামে একটি সেলিব্রিটি টকসহ নির্মাণ করেন। আর কনটেন্ট তৈরি ও কপিরাইট রেজিস্ট্রেশন বাবদ ৭০ লাখ টাকা খরচ হয়েছে। কিন্তু রবি আজিয়াটা লিমিটেডসহ অনেক ডিজিটাল প্লাটফর্মে অনুমতি ছাড়া প্রচার করছে।

অনেকেই আর্থিকভাবে লাভবান হয়েছে। কিন্তু এটি তার কপিরাইট করা। এ দুটি কোম্পানি কোনো ধরনের সম্মতি ও লাইসেন্স ছাড়া অনুষ্ঠানগুলো অনলাইন এবং অফলাইন বিভিন্ন চ্যানেলে সম্প্রচার করেছে, যা আইন অনুযায়ী কপিরাইট আইনের লঙ্ঘন। এতে অভিনেত্রী সাবার ন্যায্য পাওনা লভ্যাংশ না পাওয়ায় তার ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

আরও পড়ুন : ৮ মিউচ্যুয়াল ফান্ডের ডিভিডেন্ড জমা

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৫:৫৪ অপরাহ্ণ | সোমবার, ০৩ অক্টোবর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]