বৃহস্পতিবার ৪ঠা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শাহজিবাজার পাওয়ার বিদ্যুৎকেন্দ্রের ৫ বছর মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৮ মে ২০২৪ | 44 বার পঠিত | প্রিন্ট

শাহজিবাজার পাওয়ার বিদ্যুৎকেন্দ্রের ৫ বছর মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত

শেয়ারবাজারে তালিকাভুক্ত বেসরকারি বিদ্যুৎ খাতের শাহজিবাজার পাওয়ার কোম্পানির রেন্টাল বিদ্যুৎকেন্দ্রের মেয়াদ ৫ বছর বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই বিষয়ে বিদ্যুৎ বিভাগের একটি প্রস্তাব অনুমোদন করেছে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

সোমবার (২৭ মে) সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এই অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান সাংবাদিকদের জানিয়েছেন, মন্ত্রীসভা কমিটির বৈঠকে মাধবপুর, হবিগঞ্জ ৮৬ মেগাওয়াট গ্যাসভিত্তিক রেন্টাল বিদ্যুৎকেন্দ্রের বর্ধিত মেয়াদের ট্যারিফ অনুমোদন দেওয়া হয়েছে। বিদ্যুৎকেন্দ্রের স্পন্সর কোম্পানি শাহজিবাজার পাওয়ার কোম্পানির সঙ্গে সরকারের ১৫ বছর চুক্তির মেয়াদ ২০২৪ সালের ৯ ফেব্রুয়ারি শেষ হয়।

এই বিদ্যুৎকেন্দ্রের মেয়াদ আরও ৫ বছর বাড়ানোর জন্য সুপারিশ করে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড। সেই প্রেক্ষিতে চুক্তির শর্ত অনুযায়ি বিদ্যুৎকেন্দ্রের মেয়াদ ৫ বছর বাড়ানোর জন্য ট্যারিফ কিলোওয়াট ঘণ্টা ৭.০৪১২ টাকা হিসাবে ‘নো ইলেক্ট্রিসিটি, নো পেমেন্ট’ ভিত্তিতে সংশোধিত চুক্তি সম্পাদনের অনুমোদন দেওয়া হয়।

বর্ধিত মেয়াদে (৫ বছরে) স্পন্সর কোম্পানিকে ১ হাজার ৮৫৬ কোটি ৪০ লাখ টাকা পরিশোধ করতে হবে। বর্ণিত প্রস্তাবে ট্যারিফ আগের তুলনায় হ্রাস পাওয়ায় বর্ধিত মেয়াদে প্রায় ৭১ কোটি ২০ লাখ টাকা ব্যয় সাশ্রয় হবে।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১০:৩৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৮ মে ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]