শনিবার ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শুধুমাত্র মানি মার্কেট দিয়ে দেশের অর্থনেতিক উন্নয়ন সম্ভব না

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪ | 51 বার পঠিত | প্রিন্ট

শুধুমাত্র মানি মার্কেট দিয়ে দেশের অর্থনেতিক উন্নয়ন সম্ভব না

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম বলেছেন, শুধুমাত্র মানি মার্কেট দিয়ে দেশের অর্থনেতিক উন্নয়ন সম্ভব না। মানি মার্কেট ও ক্যাপিটাল মার্কেটের শক্তি একত্রিত হয়ে একটা দেশের অর্থনীতিকে এগিয়ে নিয়ে যেতে পারে। তাই আমরা বার বার বলছি স্বল্প মেয়াদি ও মধ্য মেয়াদি ব্যবসাগুলোর অর্থায়ন মানি মার্কেটে এবং দীর্ঘমেয়াদি বিনিয়োগের অর্থায়ন শেয়ারবাজার থেকে হওয়া দরকার।

বুধবার (২২ মে) রাতে রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত পুঁজিবাজারে নারী ও স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার-২০২৩ শীর্ষক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএসইসির চেয়ারম্যানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং বিশেষ অতিথি ছিলেন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান ও অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আব্দুর রহমান খান।

অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম বলেন, আমরা সবাই মিলে দেশের অর্থনৈতিক উন্নয়নে কাজ করছি। পুরুষের পাশাপাশি যত বেশি নারী বিনিয়োগকারী আসবে দেশের শেয়ারবাজারে তত বেশি প্রবৃদ্ধি বাড়বে। নারীরা এগিয়ে এলো দেশের অর্থনৈতিক উন্নয়নে তারা ব্যাপক ভূমিকা রাখতে পারবে। নারীরা সঞ্চয় থেকে শুরু করে স্মার্ট বিনিয়োগ করতে পারবে। আর শেয়ারবাজার যত ভালো হবে দেশের অর্থনীতি তত ভালো হবে।

বিএসইসি স্বাধীনতা সুবর্ণজয়ন্তী ক্যাটাগরিতে ৮টি প্রতিষ্ঠান ও বিএসইসির কর্মকর্তা ও কর্মচারীদের জাতীয় শুদ্ধাচার ক্যাটাগরিতে ৩ জন ব্যক্তিকে পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ। এ সময় বিএসইসির কমিশনার ড. এ টি এম তারিকুজ্জামান, কমিশনার আব্দুল হালিম ও অধ্যাপক ড. রুমানা ইসলামসহ শেয়ারবাজার সংশ্লিষ্ট স্টেকহোল্ডাররা উপস্থিত ছিলেন।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৪:২৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]