সোমবার ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শেয়ার কারসাজি ও অনিয়মের কারণে ৮৩ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৯ জুন ২০২৪ | 29 বার পঠিত | প্রিন্ট

শেয়ার কারসাজি ও অনিয়মের কারণে ৮৩ লাখ টাকা জরিমানা

শেয়ার কারসাজি ও অনিয়মের কারণে শেয়ারবাজাওে তালিকাভুক্ত এক কোম্পানির চার পরিচালক, চার বিনিয়োগকারী ও দুই সিকিউরিটিজ হাউজকে ৮৩ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসি সূত্রে জানা গেছে, গত মে মাসে এসব ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। ৩০ দিনের মধ্যে জরিমানার অর্থ জমা না দিলে প্রতিদিনের জন্য ১০ হাজার টাকা করে অর্থদণ্ড করা হবে বলেও কমিশনের আদেশে উল্লেখ করা হয়েছে।

প্রাপ্ত তথ্য অনুযায়ি, বেশ কিছু অনিয়মের কারণে তালিকাভুক্ত কোম্পানি মিথুন নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেডের (নতুন নাম টয়ো নিটেক্স সিইপিজেড লিমিটেড) চেয়ারম্যান রাবেয়া খাতুন, পরিচালক মো. আতিকুল হক, মো. মাহবুব-উল হক ও মো. রফিকুল হক প্রত্যেককে ৩ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

বিভিন্ন অনিয়মের কারণে গেটওয়ে সিকিউরিটিজ লিমিটেডকে ৫ লাখ টাকা ও হিলসিটি সিকিউরিটিজ লিমিটেডকে ১ লাখ টাকা জরিমানার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এছাড়া, জনতা ইন্স্যুরেন্স কোম্পানির শেয়ার সিরিজ লেনদেনের মাধ্যমেকে কারসাজি প্রমাণিত হওয়ায় বিনিয়োগকারী হাসিনা আক্তারকে ৫ লাখ, এজি মাহমুদ ও এসএম মোতাহারুল জাহানকে ২০ লাখ ও মো. সাইফ উল্লাহকে ৪০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১:১৪ অপরাহ্ণ | বুধবার, ১৯ জুন ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]