মঙ্গলবার ২রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জিএসপি ফাইন্যান্সের আর্থিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৩ অক্টোবর ২০২২ | 257 বার পঠিত | প্রিন্ট

জিএসপি ফাইন্যান্সের আর্থিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি জিএসপি ফাইন্যান্সের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। আজ অনুষ্ঠিত বোর্ড সভায়  জিএসপি ফাইন্যান্সের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়। প্রকাশ তীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২)  অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী গত  বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির আয়  কমেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জোনা গেছে।

আরও দেখুন : ডিএসইর আজকের গেইনার তালিকা

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ১৪ পয়সা। গত বছর একই সময় কোম্পানিটির সমন্বিত আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছিল ৪৬ পয়সা।

এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে অর্থাৎ ছয় মাসে (জানুয়ারি-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ৪৫ পয়সা। গত বছর একই সময় কোম্পানিটির সমন্বিত আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছিল ৮১ পয়সা।

৩০ জুন, ২০২২ তারিখে শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য দায় হয়েছে ২১ টাকা ৮০ পয়সা। গত বছর একই সময় কোম্পানিটির নিট সম্পদ মূল্য দায় ছিল ২২ টাকা ৭৯ পয়সা।

এছাড়া, প্রথম প্রান্তিকে (জানু-মার্চ’২২) জিএসপি ফাইন্যান্সের শেয়ার প্রতি আয় হয়েছে ৩১ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৩৫ পয়সা।

প্রথম প্রান্তিক শেষে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো হয়েছে মাইনাস ১৯ পয়সা। এর আগের বছর ছিল ৭৩ পয়সা।

৩১ মার্চ ২০২২ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২১ টাকা ৬৬ পয়সা। এর আগের বছর সম্পদ মূল্য ছিল ২১ টাকা ৩৫ পয়সা।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ২.৫০ শতাংশ ক্যাশ ও ৭.৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৪ পয়সা। আগের বছর কোম্পানিটির কোম্পানিটির ছিল ১ টাকা ৪০ পয়সা।

আরও পড়ুন : দরপতন দিয়ে সপ্তাহ শুরু

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৫:৫২ অপরাহ্ণ | রবিবার, ২৩ অক্টোবর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]