বৃহস্পতিবার ৪ঠা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সপ্তাহজুড়ে ১৪ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২২ অক্টোবর ২০২২ | 118 বার পঠিত | প্রিন্ট

সপ্তাহজুড়ে ১৪ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সপ্তাহজুড়ে  ১৪ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে । শেয়ারবাজারে তালিকাভুক্ত  কোম্পানিগুলো হলো- গ্রামীণফোন, ইউনিলিভার কঞ্জুমার কেয়ার, সিঙ্গার বিডি, হাইডেলবার্গ সিমেন্ট, প্রাইম ব্যাংক, ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, শাহজালাল ইসলামি ব্যাংক, বিডি ল্যাম্প, নাভানা ফার্মাসিটিক্যালস, প্রভাতী ইন্সুরেন্স, ওয়েস্টার্ন মেরিন, জিলবাংলা সুগার এবং ফাস ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এখানে দেখুন : ডিএসইতে থেকে প্রাপ্ত সাপ্তাহিক প্রতিবেদন

সপ্তাহজুড়ে ১৪ কোম্পানির আর্থিক প্রতিবেদন নিচে তুলে ধরা হলো:

গ্রামীণফোন: কোম্পানিটির তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টম্বর’২২) ইপিএস হয়েছে ৬ টাকা ৭২ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৬ টাকা ৩৪ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টম্বর’২২) ইপিএস হয়েছে ১৯ টাকা ৫৪ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১৯ টাকা ২৩ পয়সা।

ইউনিলিভার কঞ্জুমার কেয়ার: কোম্পানিটির তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) ইপিএস হয়েছে ১৫ টাকা ৫৪ পয়সা। গত বছর একই ইপিএস ছিল ১৩ টাকা ৫২ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে তথা নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) ইপিএস হয়েছে ৪৪ টাকা ৮৬ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৩২ টাকা ১০ পয়সা।

সিঙ্গার বিডি: কোম্পানিটির তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টম্বর’২২) শেয়ার প্রতি লোকসান হয়েছে ৮৫ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ২৮ পয়সা। ৩১ মার্চ, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২৯ টাকা ৫৩ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টম্বর’২২) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৬ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৫ টাকা ৯৭ পয়সা।

প্রাইম ব্যাংক: কোম্পানিটির তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টম্বর’২২) ইপিএস হয়েছে ৮৮ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৪৬ পয়সা। ৩১ মার্চ, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২৭ টাকা ১৮ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টম্বর’২২) ইপিএস হয়েছে ২ টাকা ৪৭ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ২৭ পয়সা।

ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩৮ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৭৪ পয়সা। ৩১ মার্চ, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২০ টাকা ১৯ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টম্বর’২২) ইপিএস হয়েছে ১ টাকা ২৫ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ২৪ পয়সা।

শাহজালাল ইসলামি ব্যাংক: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে হয়েছে ৯৪ পয়সা, গত বছর একই সমন্বিত ইপিএস ছিল ৬৯ পয়সা। ৩০ জুন, ২০২২ তারিখে শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য দায় হয়েছে ২০ টাকা ৪৩ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে তথা নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) ইপিএস হয়েছে ৩ টাকা ৩৩ পয়সা। আগের বছরের একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ২ টাকা ৩৪ পয়সা।

বিডি ল্যাম্প: কোম্পানিটির প্রথম প্রান্তিকে (জালাই-সেপ্টেম্বর’২২) ইপিএস হয়েছে ১ টাকা ৭৭ পয়সা। এর আগের বছর একই সময়ে আয় ছিল ১ টাকা ২৭ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২০ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৯৮ টাকা ১৬ পয়সা।

হাইডেলবার্গ সিমেন্ট: কোম্পানিটির তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) শেয়ার প্রতি লোকসান হয়েছে হয়েছে ৬৪ পয়সা, গত বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১ টাকা ৯১ পয়সা। ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দায় হয়েছে ৫৯ টাকা ৭৩ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে তথা নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪ টাকা ২৭ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৯ টাকা ৮৮ পয়সা।

নাভানা ফার্মাসিটিক্যালস: কোম্পানিটির তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) ইপিএস (ইপিএস) হয়েছে ৮৫ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস ছিল ৪৮ পয়সা। আইপিও পরবর্তী কোম্পানির ইপিএস দাঁড়িয়েছে ৬৩ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিকে বা নয় মাসে (জুলাই’২১-মার্চ’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৩৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৬৫ পয়সা। আইপিও পরবর্তী কোম্পানির ইপিএস দাঁড়িয়েছে ১ টাকা ৭৯ পয়সা।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৩ টাকা ৫৩ পয়সা। আইপিও পরবর্তী কোম্পানিটির (এনএভি) দাঁড়িয়েছে ৩৯ টাকা ৫১ পয়সায়।

প্রভাতী ইন্সুরেন্স: তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩৩ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ২২ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২২ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মল্যূ (এনএভি) হয়েছে ১৯ টাকা ৪৯ পয়সা।

তিন প্রান্তিক বা ৯ মাসে (জানু-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩৩ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ২ টাকা ৯৪ পয়সা।

ওয়েস্টার্ন মেরিন: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ২ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৩ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মল্যূ (এনএভি) হয়েছে ২২ টাকা ৬৫ পয়সা। এর আগের বছর একই সময়ে ছিল ২৩ টাকা ৪০ পয়সা।

জিলবাংলা সুগার: কোম্পানিটির প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) শেয়ার প্রতি লোকসান হয়েছে ২১ টাকা ২৭ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১৯ টাকা ৯৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে লোকসান ৯২৬ টাকা ৯৫ পয়সা।

ফাস ফাইন্যান্সের: প্রথম প্রান্তিকে (জানু-মার্চ’২২) কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬ টাকা ৬৬ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ২ টাকা ৩১ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকের (জানু-জুন’২২) কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৩ টাকা ২০ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৪ টাকা ৭৫ পয়সা।

৩০ জুন ২০২২ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মল্যূ (এনএভি) মাইনাস ৪৬ টাকা ৬২ পয়সা। এর আগের বছর একই সময়ে ছিল মাইনাস ১৮ টাকা ১৫ পয়সা।

আরও পড়ুন : সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ১৫ খাতের

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৭:৩৪ অপরাহ্ণ | শনিবার, ২২ অক্টোবর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]