সোমবার ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বোচ্চ চেষ্টা সত্বেও ব্যর্থ চার কোম্পানি

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৯ আগস্ট ২০২২ | 714 বার পঠিত | প্রিন্ট

সর্বোচ্চ চেষ্টা সত্বেও ব্যর্থ চার কোম্পানি

আজ ২৯ আগস্ট দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক টেনে নামানোর ক্ষেত্রে ব্যর্থ হয়েছে ৪ কোম্পানি। এর ফলে এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বেড়েছে ৬.১৮ পয়েন্ট। সূচকে টেনে নামানোর ভূমিকায় থাকা ৪ কোম্পানি হলো- লাফার্জহোলসিম, স্কয়ার ফার্মা, আইসিবি এবং ওরিয়ন ফার্মাসিটিক্যালস লিমিটেড। এই চার প্রতিষ্ঠানের দায়ে আজ সূচক কমেছে ৩ পয়েন্ট। ডিএসইর বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

জানা যায়, আজ সূচক টেনে নামানোর ক্ষেত্রে সবচেয়ে বেশি চেষ্টা করেছে লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড। ডিএসইর সূচক নামানোর ক্ষেত্রে আজ কোম্পানিটির দায় ছিলো ০.৭৫ পয়েন্ট। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ১.২২ শতাংশ। যে কারণে ডিএসইর সূচক কমেছে ০.৭৫ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭২ টাকা ৯০ পয়সায়।

ডিএসইর সূচক টেনে নামানোর ক্ষেত্রে দ্বিতীয় কোম্পানি ছিল স্কয়ার ফার্মাসিটিক্যালস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ০.৫২ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ০.৭০ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২১২ টাকা ১০ পয়সায়।

ডিএসইর সূচক টেনে নামানোর ক্ষেত্রে তৃতীয় কোম্পানি আইসিবি লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ১.২৩ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ০.৬৯ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৯৬ টাকা ১০ পয়সায়।

ডিএসইর সূচক টেনে নামানোর ক্ষেত্রে চতুর্থ কোম্পানি ওরিয়ন ফার্মাসিটিক্যালস লিমিটেড। আজ কোম্পানিটির শেয়ার দর কমেছে ৩.৭০ শতাংশ। এতে আজ ডিএসইর সূচক কমেছে ০.৬৭ পয়েন্ট। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০৪ টাকা ২০ পয়সায়।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৬:৪২ অপরাহ্ণ | সোমবার, ২৯ আগস্ট ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]