বৃহস্পতিবার ৪ঠা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সাপ্তাহিক গেইনারে ‘এ’ ক্যাটাগরির আধিক্য

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৬ আগস্ট ২০২২ | 232 বার পঠিত | প্রিন্ট

সাপ্তাহিক গেইনারে ‘এ’ ক্যাটাগরির আধিক্য

বিদায়ী সপ্তাহে (২১-২৫ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জেন (ডিএসই) সাপ্তাহিক গেইনার তালিকায় ‘এ’ ক্যাটাগরি কোম্পানির আধিক্য দেখা গেছে। গেইনার তালিকায় থাকা ১০টির মধ্যে ৮টিই ‘এ’ ক্যাটাগরির কোম্পানি। বাকি দুটি হলো ‘বি’ ক্যাটাগরির কোম্পানি। ‘বি’ ইউনিয়ন ক্যাপিটাল ও মেট্রো স্পিনিং। বিদায়ী সপ্তাহে সবচেয়ে বেশি দর বেড়েছে ওরিয়ন ইনফিউশনের। যে কারণে কোম্পানিটি গেইনারের শীর্ষে অবস্থান করছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, আগের সপ্তাহের চেয়ে ওরিয়ন ইনফিউশনের দর বেড়েছে ৭৪ টাকা ২০ পয়সা বা ৫০.৮৯ শতাংশ। সপ্তাহের শুরুতে ওরিয়ন ইনফিউশনের উদ্বোধনী দর ছিল ১৪৫ টাকা ৮০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ২২০ টাকা। সপ্তাহজুড়ে কোম্পানিটির মোট লেনদেন হয়েছে ১১১ কোটি ৪৮ লাখ ৬৪ হাজার টাকা। প্রতিদিন গড় ২২ কোটি ২৯ লাখ ৭২ হাজার ৮০০ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

তালিকায় দ্বিতীয় স্থানে থাকা মেট্রো স্পিনিংয়ের দর আগের সপ্তাহের চেয়ে বেড়েছে ১০ টাকা ৫০ পয়সা বা ৫০.৩৯ শতাংশ। সপ্তাহের শুরুতে ওরিয়ন ইনফিউশনের উদ্বোধনী দর ছিল ২৮ টাকা ৩০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৩৮ টাকা ৮০ পয়সা। সপ্তাহজুড়ে কোম্পানিটির মোট লেনদেন হয়েছে ১০২ কোটি ১১ লাখ ৩ হাজার টাকা। প্রতিদিন গড় ২০ কোটি ৪২ লাখ ২০ হাজার ৬০০ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

তালিকায় তৃতীয় স্থানে থাকা পেপার প্রসেসিংয়ের দর আগের সপ্তাহের চেয়ে বেড়েছে ৫৫ টাকা ২০ পয়সা বা ৩১.৫৯ শতাংশ। সপ্তাহের শুরুতে ওরিয়ন ইনফিউশনের উদ্বোধনী দর ছিল ২১৬ টাকা ৮০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ২৭২ টাকা। সপ্তাহজুড়ে কোম্পানিটির মোট লেনদেন হয়েছে ৭৪ কোটি ১৪ লাখ ৩৫ হাজার টাকা। প্রতিদিন গড় ১৪ কোটি ৮২ লাখ ৮৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

ডিএসইতে সাপ্তাহিক গেইনার তালিকায় উঠে আসা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে- ইউনিয়ন ক্যাপিটালের ২৮.৫৭ শতাংশ, মনোস্পুল পেপারের ২৫.৪৯ শতাংশ, আরএসআরএম স্টিলের ২৪.১২ শতাংশ, সামিট এলায়েন্স পোর্টের ২৩.৬৫ শতাংশ, আইপিডিসি ফাইন্যান্সের ২৩.১০ শতাংশ, এপেক্স ফুডসের ২২.৩৩ শতাংশ, এবং ফারইস্ট নিটিংয়ের ২২.৩৩ শতাংশ দর বেড়েছে।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৭:১৫ অপরাহ্ণ | শুক্রবার, ২৬ আগস্ট ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]