শনিবার ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ১৫ খাতের

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২২ অক্টোবর ২০২২ | 82 বার পঠিত | প্রিন্ট

সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ১৫ খাতের

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ১৫ খাতের।এর ফলে বিদায়ী সপ্তাহে  (১৬-২০ অক্টোবর)  লোকসানে রয়েছেন এই ১৫ খাতের বিনিয়োগকারীরা। ইবিএল সিকিউরিটিজের সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এই তথ্য পাওয়া গেছে।

খাতগুলো হলো: ভ্রমণ ও অবকাশ, সেবা ও আবাসন, সিমেন্ট, সিরামিক, বিবিধ, সাধারণ বিমা, বস্ত্র, তথ্য প্রযুক্তি, আর্থিক, ট্যানারী, ওষুধ ও রসায়ন, প্রকৌশল, জীবন বিমা, বিদ্যুৎ ও জ্বালানি এবং ব্যাংক খাত।

 

এখানে দেখুন : ডিএসইতে থেকে প্রাপ্ত সাপ্তাহিক প্রতিবেদন

খাতগুলোর মধ্যে সবচেয়ে বেশি লোকসানে রয়েছেন ভ্রমণ ও অবকাশ খাতের বিনিয়োগকারীরা। এই খাতের বিনিয়োগকারীরা লোকসান গুনছেন ১১.৭০ শতাংশ।

দ্বিতীয় সর্বোচ্চ লোকসানে রয়েছেন সেবা ও আবাসন খাতের বিনিয়োগকারীরা। এই খাতের বিনিয়োগকারীরা লোকসান গুনছেন ৭.৬০ শতাংশ।

তৃতীয় সর্বোচ্চ লোকসানে রয়েছেন সিমেন্ট খাতের বিনিয়োগকারীরা। এই খাতের বিনিয়োগকারীরা লোকসান গুনছেন ৬.২ শতাংশ।

এছাড়া, সাপ্তাহিক রিটার্নে দর কমেছে- সিরামিক খাতে ৪.৮০ শতাংশ, বিবিধ খাতে ৩.৮০ শতাংশ, সাধারণ বিমা খাতে ২.৫০ শতাংশ, বস্ত্র খাতে ১.৮০ শতাংশ, তথ্য প্রযুক্তি খাতে ১.৭০ শতাংশ, আর্থিক খাতে ১.১০ শতাংশ, ট্যানারী খাতে ১ শতাংশ, ওষুধ ও রসায়ন খাতে ১ শতাংশ, প্রকৌশল খাতে ০.৮০ শতাংশ, জীবন বিমা খাতে ০.৭০ শতাংশ, বিদ্যুৎ ও জ্বালানি খাতে ০.৬০ শতাংশ এবং ব্যাংক খাতে ০.২০ শতাংশ।

আগের সপ্তাহে (১০-১৩ অক্টোবর) প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাপ্তাহিক রিটার্নে দর কমেছে ১৩ খাতের। এর ফলে ১৩ খাতের বিনিয়োগকারীরা সাপ্তাহিক রিটার্নে লোকসানে ছিল। খাতগুলো হলো- সিমেন্ট, খাদ্য ও আনুষঙ্গিক, লাইফ ইন্স্যুরেন্স, টেলিকমিউনিকেশন, বিবিধ, চামড়া, আর্থিক, সিরামিক, ব্যাংক, প্রকৌশল, বিদ্যুৎ ও জ্বালানি, ওষুধ ও রসায়ন এবং তথ্য প্রযুক্তি। ইবিএল সিকিউরিটিজের সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এই তথ্য পাওয়া গেছে।

খাতগুলোর মধ্যে সবচেয়ে বেশি দর কমেছে তথ্য ও প্রযুক্তি খাতের। সপ্তাহজুড়ে এ খাতের দর কমেছে ৩.৫০ শতাংশ। এরপর সিমেন্ট খাতের ২.৩০ শতাংশ এবং বিবিধ খাতের ২.০০ শতাংশ দর কমেছে।

অন্য খাতগুলোর মধ্যে- আর্থিক খাতের ২.০০ শতাংশ, ওষুধ ও রসায়ন খাতের ১.৭০ শতাংশ, সিরামিকসের ১.৪০ শতাংশ, বিদ্যুৎ ও জ্বালানী খাতের ০.৯০ শতাংশ, প্রকৌশল খাতের ০.৮০ শতাংশ, চামড়া খাতের ০.৭০ শতাংশ, খাদ্য ও আনুষঙ্গিক খাতের ০.৪০ শতাংশ, ব্যাংক খাতের ০.৪০ শতাংশ এবং টেলিকমিউনিকেশন খাতের ০.১০ শতাংশ দর কমেছে।

আরও পড়ুন: সাপ্তাহিক লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৭:২৪ অপরাহ্ণ | শনিবার, ২২ অক্টোবর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]