বুধবার ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সাপ্তাহিক লুজারে ‘বি’ ক্যাটাগরি এগিয়ে

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০২ সেপ্টেম্বর ২০২২ | 216 বার পঠিত | প্রিন্ট

সাপ্তাহিক লুজারে ‘বি’ ক্যাটাগরি এগিয়ে

বিদায়ী সপ্তাহে (২৮ আগস্ট-০১ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাপ্তাহিক লুজার তালিকায় এগিয়ে রয়েছে ‘বি’ ক্যাটাগরির কোম্পানি। সাপ্তাহিক লুজার তালিকায় ১০টির মধ্যে ৫টিই ছিল ‘বি’ ক্যাটাগরির কোম্পানি। তালিকায় থাকায় ‘এ’ ক্যাটগিরর ৩টি এবং ‘জেড’ ক্যাটাগরির একটি। বিদায়ী সপ্তাহে ডিএসইতে সবচেয়ে বেশি দর কমেছে ইউনিয়ন ক্যাপিটালের। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, আগের সপ্তাহের চেয়ে কোম্পানিটির দর কমেছে ২ টাকা বা ১৪.৮১ শতাংশ। এর ফলে কোম্পানিটি ডিএসইর সাপ্তাহিক লুজার তালিকার শীর্ষে উঠে আসে। সপ্তাহের শুরুতে ডিএসইতে কোম্পানিটির দর ছিল ১৩ টাকা ৫০ পয়সা। আর শেষ কার্যদিবসে ছিল ১১ টাকা ৫০ পয়সা। সপ্তাহজুড়ে কোম্পানিটির মোট লেনদেন হয়েছে ১৭ কোটি ৮৭ লাখ ৪৮ হাজার টাকা। প্রতিদিন গড় ৩ কোটি ৫৭ লাখ ৪৯ হাজার ৬০০ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সাপ্তাহিক লুজার তালিকায় দ্বিতীয় স্থানে থাকা সানলাইফ ইন্স্যুরেন্সের দর কমেছে ২ টাকা ৫০ পয়সা বা ১০.৮৬ শতাংশ। সপ্তাহের শুরুতে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৬৫ টাকা ৭০ পয়সা। আর শেষ কার্যদিবসে দর ছিল ৬৩ টাকা ২০ পয়সা। সপ্তাহজুড়ে ডিএসইতে কোম্পানিটির মোট ১২ কোটি ১৯ লাখ ৩ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। আলোচ্য সপ্তাহে প্রতিদিন গড় ২ কোটি ৪৩ লাখ ৮০ হাজার ৬০০ টাকার শেয়ার লেনদেন হয়।

সাপ্তাহিক লুজার তালিকায় তৃতীয় স্থানে থাকা বিডি মনুস্পুলের দর কমেছে ৭ টাকা বা ৯.৫৬ শতাংশ। সপ্তাহের শুরুতে কোম্পানিটির দর ছিল ২০৩ টাকা ৮০ পয়সা। আর শেষ কার্যদিবসে দর ছিল ১৯৬ টাকা ৮০ পয়সা। সপ্তাহজুড়ে ডিএসইতে কোম্পানিটির মোট ২৮ কোটি ৯৫ লাখ ৬৩ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। আলোচ্য সপ্তাহে প্রতিদিন গড় ৫ কোটি ৭৯ লাখ ১২ হাজার ৬০০ টাকার শেয়ার লেনদেন হয়।

ডিএসইর সাপ্তাহিক গেইনার তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে- জুট স্পিনার্সের ৮.৮২ শতাংশ,ে ইন্ট্রাকো সিএনজির ৮.৬৭ শতাংশ, আইপিডিসি ফাইন্যান্সের ৭.৮৭ শতাংশ, সোনারগঁও টেক্সটাইলের ৭.৪১ শতাংশ, পেপার প্রসেসিংয়ের ৭.২১ শতাংশ, পদ্মা লাই ইন্সুরেন্সের ৬.৭৩ শতাংশ এবং প্রিমিয়ার লিজিংয়ের ৫.৮১ শতাংশ দর কমেছে।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১০:৪৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ০২ সেপ্টেম্বর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]