সোমবার ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সুকুক ইস্যুর লক্ষ্যে আইসিবির সঙ্গে সমঝোতা চুক্তি সই

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৬ জুলাই ২০২১ | 282 বার পঠিত | প্রিন্ট

সুকুক ইস্যুর লক্ষ্যে আইসিবির সঙ্গে সমঝোতা চুক্তি সই

দেশের সর্বপ্রথম করপোরেট সুকুক (বেক্সিমকো গ্রিন সুকুক আল-ইস্তিস্না) ইস্যুর বিষয়ে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) সঙ্গে একটি সমঝোতা চুক্তি সই করেছে বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি লিমিটেড (বেক্সিমকো)। এ উপলক্ষ্যে রাজধানীর ধানমন্ডিতে বেক্সিমকোর প্রধান কার্যালয়ে একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়। বেক্সিমকোর ব্যবস্থাপনা পরিচালক ওকে চৌধুরী এবং আইসিবির ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে সই করেন।

জানা যায়, এই চুক্তির অধীনে ৩ হাজার কোটি টাকা মূল্যের গ্রিন-সুকুক বন্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে আইসিবি, যা সম্প্রতি অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এই চুক্তির মাধ্যমে গ্রিন-সুকুক আল-ইস্তিস্না ছাড়ার পথ আরও সুগম হবে। এটি বাংলাদেশে বেসরকারি খাতে দীর্ঘমেয়াদি বিনিয়োগের নতুন সম্ভাবনা উন্মোচন করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বেক্সিমকোর সোলার ব্যবসার ব্যবস্থাপনা পরিচালক এম রফিকুল ইসলাম, বেক্সিমকো লিমিটেডের নির্বাহী পরিচালক মোস্তফা জামানুল বাহার এবং সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এরশাদ হোসেন।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১২:০১ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৬ জুলাই ২০২১

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]