শনিবার ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থানে সপ্তাহ শুরু

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২২ | 93 বার পঠিত | প্রিন্ট

সূচকের উত্থানে সপ্তাহ শুরু

সূচকের উত্থানে আজ রোববার সপ্তাহের প্রথম কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শেষ হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন ও বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪০.৭৭ পয়েন্ট বা ০.৫৮ শতাংশ বেড়ে ৭ হাজার ৬৪.২৯ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ৯.৭৫ পয়েন্ট বা ০.৬৪ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৯.১৯ পয়েন্ট বা ০.৭৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে- ১ হাজার ৫১৩.৯৯ পয়েন্টে এবং ২ হাজার ৬১১.৫৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

গতকাল ডিএসইতে ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৫টির বা ৪০.৭৮ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৭৭টির বা ৪৬.৫৭ শতাংশের এবং ৪৮টি বা ১২.৬৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে গতকাল ২৯ কোটি ৬৬ লাখ ৩১ হাজার ৮৮৮টি শেয়ার ২ লাখ ২৯ হাজার ৪৫৩বার হাতবদল হয়, যার বাজারমূল্য ১ হাজার ২৬১ কোটি ২৭ লাখ ৩২ হাজার ১৭৪ টাকা ৯০ পয়সা। গতকাল ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৬২ হাজার ১৮২ কোটি ৭৩ লাখ ৫৯ হাজার ১৩৪ টাকা ৯৯ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৪৫.২২ পয়েন্ট বা ০.৭০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৭২১.৫৫ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪১টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির দর। গতকাল সিএসইতে ৫৩ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৬:৩০ অপরাহ্ণ | রবিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]