শনিবার ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থানে সপ্তাহ শুরু

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১২ মে ২০২৪ | 45 বার পঠিত | প্রিন্ট

সূচকের উত্থানে সপ্তাহ শুরু

আজ ১২ মে সূচকের উত্থানে সপ্তাহ শুরু হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের পতন হলেও আবারও সূচকের তীর উপরের দিকে উঠে যায়। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ১২ মে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৬৩ শতাংশ বা ৩৫.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৬৯৬.৭২ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৭.৮৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৫০.৪৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১১.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২৬.৫৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৬ টির, কমেছে ১৫৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৫০.২৫ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ২৬ কোটি ৭৩ লাখ ১৬ হাজার ৮০০ টি শেয়ার ২ লাখ ২৮ হাজার ২০২ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৯৮৫ কোটি ৮৮ লাখ ৭৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৯ মে ডিএসই’র ডিএসইতে ২৫ কোটি ৮৬ লাখ ১৪ হাজার ৩০৩ টি শেয়ার ২ লাখ ১৪ হাজার ৭০৮ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৯১১ কোটি ৩৭ লাখ ৮৭ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৭৪ কোটি ৫০ লাখ ৮৯ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৬৮ শতাংশ বা ১১১.০১ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৬ হাজার ৩৪২.৮৮ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০০ টির, কমেছে ৯৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ৩৯ লাখ ৫৬ হাজার ২২১ টাকা।

শেয়ারবাজার২৪

 

Facebook Comments Box

Posted ৫:৩৭ অপরাহ্ণ | রবিবার, ১২ মে ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]