শনিবার ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থানে সপ্তাহ শুরু

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৪ এপ্রিল ২০২২ | 77 বার পঠিত | প্রিন্ট

সূচকের উত্থানে সপ্তাহ শুরু

আজ ২৪ এপ্রিল সূচকের ঊত্থানে সপ্তাহ শুরু হয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। এদিন শেয়ারবাজারে সূচকের পাশাপাশি বেড়েছে টাকার অংকে লেনদেনও। আজ ডিএসইতে লেনদেনের শুরুতে সূচকের পরিমান ছিল ৬৬৭৪.৫৩ পয়েন্ট, যা বেলা ১১টায় ৩৩.৩৭ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ৬৭০৭.৯০ পয়েন্টে। পরবর্তীতে দুপুর ১২টায় ৯.৪০ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ৬৭১৭.৩০ পয়েন্টে। এরপর দুপুর ১টায় ২৪.৩২ পয়েন্ট কমে দাঁড়ায় ৬৬৯২.৯৮ পয়েন্টে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২০.৮৭ পয়েন্ট বা ০.৩১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৬৮৩.২৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৮.০৫ পয়েন্ট বা ০.৩২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৪৮৬.১২ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ৩.০৮ পয়েন্ট বা ০.২১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১ হাজার ৪৬১.৫৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৮১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২০০টির বা ৫২.৪৯ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৪২টির বা ৩৭.২৭ শতাংশের এবং ৩৯টি বা ১০.২৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৯৫ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের কার্যদিবস থেকে ১৪১ কোটি ৭৭ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৭৫৪ কোটি ০৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ২০ কোটি ৮৯ লাখ ১৩ হাজার ৬২৪টি শেয়ার ১ লাখ ৯০ হাজার ২১৮বার হাতবদল হয়, যার বাজারমূল্য ৮৯৫ কোটি ৮৪ লাখ ২৩ হাজার ৭১২ টাকা ৭০ পয়সা। এদিন ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৩৭৩ হাজার ৬৬ কোটি ১৫ লাখ ৫৪ হাজার ৫৬৯ টাকা ১০ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫২.৫৫ পয়েন্ট বা ০.২৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৬৪৫.৯৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫১টির, কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির দর। আজ সিএসইতে ৪০ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ারবাজার২৪

 

Facebook Comments Box

Posted ৬:১১ অপরাহ্ণ | রবিবার, ২৪ এপ্রিল ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]