শনিবার ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পতনে লেনদেন কমেছে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ৩১ অক্টোবর ২০২২ | 56 বার পঠিত | প্রিন্ট

সূচকের পতনে লেনদেন কমেছে

আজ ৩১ অক্টোবর সূচকের পতনে লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হলেও তার স্থায়িত্ব বেশিক্ষণ ছিলনা। যে কারণে দিনদেশে সূচকের পতনে কমেছে লেনদেন। তবে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

আরও দেখুন :  আজকের ডিএসই৩০ সূচকের লেনদেন

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৬.৬৮ পয়েন্ট বা ০.৪২ শতাংশ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ৩০৭.৩৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১২.৩৫ পয়েন্ট বা ০.৮৮ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৮.৫৬ পয়েন্ট বা ০.৮২ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৭৭.৪৩ পয়েন্টে এবং দুই হাজার ২২৬.৭০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৯টির বা ৮.৩৬ শতাংশের, শেয়ার দর কমেছে ৮৬টির বা ২৪.৭৮ শতাংশের এবং ২৩২টির বা ৬৬.৮৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৭৬৯ কোটি ২৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৫৭ কোটি ৩৪ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮২৬ কোটি ৫৯ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭০.১১ পয়েন্ট বা ০.৩৭ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬২২.৮১ পয়েন্টে। সিএসইতে আজ ২২৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৯টির দর বেড়েছে, কমেছে ৬৭টির আর ১২৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৩ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আরও পড়ুন : স্ট্যান্ডার্ড ব্যাংকের আর্থিক প্রতিবেদন প্রকাশ

আরও পড়ুন : গোল্ডেন হার্ভেস্ট এগ্রোর ডিভিডেন্ড ঘোষণা

আরও পড়ুন : পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের আর্থিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৭:০৪ অপরাহ্ণ | সোমবার, ৩১ অক্টোবর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]