সোমবার ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পতনে লেনদেন কমেছে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৪ জুন ২০২৪ | 19 বার পঠিত | প্রিন্ট

সূচকের পতনে লেনদেন কমেছে

আজ ২৪ জুন সূচকের পতন দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজার। এদিন সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৫১ শতাংশ বা ২৬.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২২০.১৮ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১৪২.৮৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৯.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৮৬৭.৯৯ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯২ টির, কমেছে ২৫৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৩.২৯ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৪ কোটি ৯৭ লাখ ৩৭ হাজার ২৮১ টি শেয়ার ১ লাখ ১০ হাজার ৮১ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৭৯ কোটি ৮৬ লাখ ৭২ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২৩ জুন ডিএসইতে ১২ কোটি ৯৫ লাখ ২৫ হাজার ৪৪৭ টি শেয়ার ১ লাখ ৩৩ হাজার ৮৯৪ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪৮৬ কোটি ৭৪ লাখ ৬২ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৬ কোটি ৮৭ লাখ ৯০ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৬৪ শতাংশ বা ৯৫.৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৪ হাজার ৭২৬.১৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২২১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫১ টির, কমেছে ১৪৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ২১ কোটি ১৯ লাখ ৫৫ হাজার ২৩ টাকা।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৩:১৮ অপরাহ্ণ | সোমবার, ২৪ জুন ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]