বুধবার ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পতনে লেনদেন কমেছে

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৫ নভেম্বর ২০২২ | 79 বার পঠিত | প্রিন্ট

সূচকের পতনে লেনদেন কমেছে

আজ ১৫ নভেম্বর সূচকের পতনে লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। এদিন এদিন শেয়ারবাজারের সব সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও কমেছে। তবে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

আরও দেখুন : ডিএসইর আজকের টার্নওভার তালিকা

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৫.১৬ পয়েন্ট বা ০.৫৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ছয় হাজার ২১৮.৩২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১১.৩০ পয়েন্ট বা ০.৮৩ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৫.৫৩ পয়েন্ট বা ০.৭০ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৪৭.৪৮ পয়েন্টে এবং দুই হাজার ১৮৩.০৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩১৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৪টির বা ৭.৫২ শতাংশের, শেয়ার দর কমেছে ৬১টির বা ১৯.১২ শতাংশের এবং ২৩৪টির বা ৭৩.৩৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৫৬০ কোটি ৯২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৫৩ কোটি ৩৬ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৭১৪ কোটি ২৮ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৮.৭৩ পয়েন্ট বা ০.২৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৮২.১১ পয়েন্টে। সিএসইতে আজ ১৩০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৮টির দর বেড়েছে, কমেছে ৪৭টির আর ৬৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৩ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আরও পড়ুন : ৪ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৮:০৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৫ নভেম্বর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]