সোমবার ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | 26 বার পঠিত | প্রিন্ট

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

আজ ২৫ জুন সূচকের উত্থান দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজার। এদিন সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৪১ শতাংশ বা ২১.৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২৪১.৮৩ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৬৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৪৯.৫৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৯.৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮৭৭.৯৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭১ টির, কমেছে ১৬২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬১ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৪৩.৪০ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৩ কোটি ১৩ লাখ ৯০ হাজার ৪৬৯ টি শেয়ার ১ লাখ ২৩ হাজার ৫৪ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫২৪ কোটি ৫৬ লাখ ৬২ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২৪ জুন ডিএসইতে ১৪ কোটি ৯৭ লাখ ৩৭ হাজার ২৮১ টি শেয়ার ১ লাখ ১০ হাজার ৮১ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪৭৯ কোটি ৮৬ লাখ ৭২ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৪৪ কোটি ৬৯ লাখ ৯০ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৭৫ শতাংশ বা ১১১.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৪ হাজার ৮৩৭.১৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২১৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯০ টির, কমেছে ৯৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১৪৫ কোটি ৭৯ লাখ ৬৬ হাজার ৪০২ টাকা।

 

শেয়ারবাজার২৪

 

Facebook Comments Box

Posted ৩:৫২ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]