শনিবার ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সূচক টেনে নামানোর চেষ্টায় ১০ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৩ জুন ২০২৪ | 43 বার পঠিত | প্রিন্ট

সূচক টেনে নামানোর চেষ্টায় ১০ কোম্পানি

আজ ০৩ জুন দেশের শেয়ারবাজারে সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে। আজ ডিএসইর সূচক টেনে নামানোর সর্বোচ্চ চেষ্টা করেছে ১০ কোম্পানি।

কোম্পানিগুলো হলো- ব্র্যাক ব্যাংক, বিকন ফার্মা, খান ব্রাদার্স, কহিনুর কেমিক্যাল, পূবালী ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ওরিয়ন ইনফিউশন, ইউনিক হোটেল, উত্তরা ব্যাংক এবং বেক্সিমকো ফার্মা। এই ১০ কোম্পানি আজ ডিএসইর সূচক থেকে ১৩.৪৫ পয়েন্ট মাইনাস করেছে। লঙ্কাবাংলা ফাইন্যান্স সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দরপতনের ক্ষেত্রে সূচক থেকে সবচেয়ে বেশি পয়েন্ট মাইনাস করেছে ব্র্যাক ব্যাংক। আজ ডিএসইর সূচক থেকে কোম্পানিটি ৩.০৭ পয়েন্ট মাইনাস করেছে। এরপর দ্বিতীয় স্থানে রয়েছে বিকন ফার্মা। আজ কোম্পানিটি সূচক থেকে ২.০৪ পয়েন্ট মাইনাস করেছে। ১.৪৮ পয়েন্ট মাইনাস করে তৃতীয় অবস্থানে রয়েছে খান ব্রাদার্স।

অন্য কোম্পানিগুলোর মধ্যে- কহিনুর কেমিক্যাল ১.৪৭ পয়েন্ট, পূবালী ব্যাংক ১.০৯ পয়েন্ট, আইএফআইসি ব্যাংক ১.০৮ পয়েন্ট, ওরিয়ন ইনফিউশন ০.৯২ পয়েন্ট, ইউনিক হোটেল ০.৮০ পয়েন্ট, উত্তরা ব্যাংক ০.৭৯ পয়েন্ট এবং বেক্সিমকো ফার্মা ০.৭১ পয়েন্ট মাইনাস করেছে।
শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ৪:১৬ অপরাহ্ণ | সোমবার, ০৩ জুন ২০২৪

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]