শনিবার ৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

২ কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৭ ডিসেম্বর ২০২২ | 83 বার পঠিত | প্রিন্ট

২ কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত

এজিএম ও ইজিএম সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে আগামীকাল ২ কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত থাকবে। শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি দু’টি হলো- আমরা নেটওয়ার্ক এবং ইয়াকিন পলিমার লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানি আমরা নেটওয়ার্কস লিমিটেড নিজেদের গ্রুপের আরেক কোম্পানির কাছে ডাটা সেন্টার বিক্রি করে দিতে চাইছে। এটি বিক্রি করে যে টাকা পাওয়া যাবে সেটি দিয়ে নতুন করে ব্যবসা সম্প্রসারণ করার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পর্ষদ। এসব সিদ্ধান্তে বিনিয়োগকারীদের অনুমোদন নিতে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যানুসারে, আমরা নেটওয়ার্কস তাদের ডাটা সেন্টার ও আনুষঙ্গিক অবকাঠামো গ্রুপের আরেক কোম্পানি আমরা হোল্ডিংস লিমিটেডের কাছে ১১ কোটি ৫০ লাখ টাকায় বিক্রি করবে। ডাটা সেন্টারের প্রকৃত মূল্য ৮ কোটি ৪৪ লাখ ৭০ হাজার। ফলে এটি বিক্রি করে কোম্পানিটির ২ কোটি ৩৬ লাখ ৬০ হাজার টাকা লাভ হবে। এতে কোম্পানির শেয়ারপ্রতি আয় ৩৮ পয়সা বাড়বে। ডাটা সেন্টার বিক্রি করে যে অর্থ পাওয়া যাবে তার মধ্যে ৩ কোটি টাকায় আইপিটিএসপি (বিটিআরসির লাইসেন্স প্রাপ্তি সাপেক্ষে), ৭ কোটি টাকায় বিদ্যমান এমপিএলএস অবকাঠামোর উন্নয়ন এবং বাকি ১ কোটি ৫০ লাখ টাকা চলতি মূলধন হিসেবে ব্যয় করতে চাইছে কোম্পানিটি। এসব সিদ্ধান্তে বিনিয়োগকারীদের অনুমোদন নিতে এ বছরের ৩১ ডিসেম্বর বিকাল সাড়ে ৪টায় ডিজিটাল প্লাটফর্মে ইজিএম আহ্বান করা হয়েছে।

এদিকে, ইয়াকিন পলিমার ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান (ইপিএস) হয়েছে ৭১ পয়সা। আগের বছর শেয়ারপ্রতি লোকসান ছিল ৫৫ পয়সা।
আগামী ৩১ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১:০২ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৭ ডিসেম্বর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]