বৃহস্পতিবার ৪ঠা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

৩ কোম্পানির লেনদেন শুরু

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৭ নভেম্বর ২০২২ | 132 বার পঠিত | প্রিন্ট

৩ কোম্পানির লেনদেন শুরু

ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর আগামীকাল ৩ কোম্পানির লেনদেন স্থগিত শুরু হবে। কোম্পানিগুলো হলো- ফাস ফাইন্যান্স, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি এবং এপেক্স স্পিনিং। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আরও দেখুন : ডিএসইর এই মুহুর্তের লেনদেন চিত্র

ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টম্যান্ট লিমিটেড : কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ডিভিডেন্ড না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ নিয়ে গত ৩ বছর ডিভিডেন্ড থেকে বঞ্চিত করল কোম্পানিটি। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৯ টাকা ৯৪ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিলো ১৪ টাকা ৬১ পয়সা । আগামী ০১ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস কোম্পানি লিমিটেড : কোম্পানিটি৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৪৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১৫ টাকা ১৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ১১ টাকা ৫৭ পয়সা । আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৬৪ টাকা ৬৬ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ০৩ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ০৭ নভেম্বর ২০২২।

এপেক্স স্পিনিং অ্যান্ড নিটিং মিলস লিমিটেড : কোম্পানিটি ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ৪৫ পয়সা।
আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৫৮ টাকা ৩৮ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ০৭ নভেম্বর ২০২২।

আরও পড়ুন : সেপ্টেম্বরে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ কমেছে বিদ্যুৎ ও জ্বালানি খাতের ৮ কোম্পানির

আরও পড়ুন :  সেপ্টেম্বরে প্রাতিষ্ঠানিক বিনিয়োগ বেড়েছে বিদ্যুৎ ও জ্বালানি খাতের ১৪ কোম্পানির

আরও পড়ুন : ৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ২:০৩ অপরাহ্ণ | সোমবার, ০৭ নভেম্বর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]