বুধবার ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

৩ প্রতিষ্ঠানের লেনদেন স্থগিত

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৭ মার্চ ২০২৩ | 54 বার পঠিত | প্রিন্ট

৩ প্রতিষ্ঠানের লেনদেন স্থগিত

ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে আগামী ৯ মার্চ ৩ প্রতিষ্ঠানের লেনদেন স্থগিত থাকবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এগুলো হলো- এনসিসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল গোল্ডেন জুবিলী মিউচ্যুয়াল ফান্ড এবং পূবালী ব্যাংক লিমিটেড পারপেচুয়াল বন্ড।

এর আগে ৬ এবং ৭ মার্চ স্পট মার্কেটে লেনদেন করেছে এই ৩ প্রতিষ্ঠান। দুই কার্যদিবস পর আগামী ৯ মার্চ ৩ প্রতিষ্ঠানের লেনদেন স্থগিত থাকবে।

এনসিসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড : ফান্ডটি গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ৬ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আলোচিত বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৪২ পয়সা।  গত ৩০ জুন, ২০২২ তারিখে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) ছিল ১১ টাকা ৪৩ পয়সা।

আইসিবি এএমসিএল গোল্ডেন জুবিলী মিউচ্যুয়াল ফান্ড : ফান্ডটি গত ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১.২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আলোচিত বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ১৩ পয়সা। গত ৩০ জুন, ২০২২ তারিখে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) ছিল ১০ টাকা ১৩ পয়সা।

পূবালী ব্যাংক পারপেচুয়াল বন্ডর : ইউনিটহোল্ডারদের জন্য প্রথম বছরের দ্বিতীয়ার্ধে (সেপ্টেম্বর’২২ থেকে মার্চ’২৩ পর্যন্ত) ১০ শতাংশ কুপন রেট ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

এর আগে প্রথম বছরের প্রথম অর্থবার্ষিকে (২৩ মার্চ’২২ থেকে সেপ্টেম্বর’২২) বন্ডটির ইউনিটহোল্ডারদের জন্য ৯.৫৮ শতাংশ কুপন রেট ঘোষণা করা হয়েছিল।

ডিএসইর আজকের টার্নওভার তালিকা

পূবালী ব্যাংকের পারপেচুয়াল বন্ড গত বছরের ২৪ মার্চ ডিএসইতে লেনদেন শুরু করেছে।

এর আগের বছরের ৭ ডিসেম্বর অনুষ্ঠিত বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮০২তম কমিশন সভায় পূবালী ব্যাংকের ৫০০ কোটি টাকার এ পারপেচুয়াল বন্ড অনুমোদন করা হয়।

এ বন্ডের অ্যারেঞ্জার, ইস্যু ম্যানেজার ও আন্ডাররাইটার হিসেবে দায়িত্বে ছিল সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড ও ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড।

শেয়ারবাজার২৪

আরও পড়ুন : ড. হাফিজ মুহম্মদ হাসান বাবুকে ডিএসই’র চেয়ারম্যান নির্বাচিত

আরও পড়ুন : শেয়ারবাজার ঝুঁকিপূর্ণ হওয়ায় জেনে বুঝে বিনিয়োগ করা উচিত : ড. শেখ শামসুদ্দীন আহমদ

Facebook Comments Box

Posted ৭:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ মার্চ ২০২৩

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]