সোমবার ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

৪ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৩ অক্টোবর ২০২২ | 127 বার পঠিত | প্রিন্ট

৪ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে । কোম্পানিগুলো হলো- প্রগতী ইন্স্যুরেন্স, আইপিডিসি, ইউসিবি এবং জিএসপি ফাইন্যান্স। ২৩ অক্টোবর অনুষ্ঠিত বোর্ড সভায় এই ৪ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

আরও দেখুন : আজকের ডিএসই৩০ লেনদেন চিত্র

প্রগতি ইন্স্যুরেন্স : কোম্পানিটির তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি ১ টাকা ৬৯ পয়সা আয় হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ১ টাকা ৬২ পয়সা আয় হয়েছিল।

তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪ টাকা ৮৬ পয়সা। গতবছর একই সময়ে ৪ টাকা ৭৩ পয়সা আয় হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ কার্যকরি প্রবাহ বা ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫ টাকা ১০ পয়সা। আগের বছর কোম্পানিটির আয় ছিল ৬ টাকা ২ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৫৮ টাকা ৭৫ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৫৮ টাকা ৭৫ পয়সা।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) : তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে হয়েছে ৪৮ পয়সা, গত বছর একই সমন্বিত ইপিএস ছিল ৬১ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে তথা নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ১ টাকা ৩৪ পয়সা। আগের বছরের একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১ টাকা ৫০ পয়সা। ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য দায় হয়েছে ২৭ টাকা ৮৪ পয়সা।

জিএসপি ফাইন্যান্সে : দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ১৪ পয়সা। গত বছর একই সময় কোম্পানিটির সমন্বিত আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছিল ৪৬ পয়সা।

এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে অর্থাৎ ছয় মাসে (জানুয়ারি-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ৪৫ পয়সা। গত বছর একই সময় কোম্পানিটির সমন্বিত আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছিল ৮১ পয়সা। ৩০ জুন, ২০২২ তারিখে শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য দায় হয়েছে ২১ টাকা ৮০ পয়সা।

আইপিডিসি ফাইন্যান্স : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে হয়েছে ৪৯ পয়সা, গত বছর একই ইপিএস ছিল ৫৯ পয়সা।

এদিকে, তিন প্রান্তিক মিলিয়ে অর্থাৎ নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৬৭ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৭০ পয়সা। ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দায় হয়েছে ১৭ টাকা ৫৯ পয়সা।

আরও পড়ুন : ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের আর্থিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১১:৪৮ অপরাহ্ণ | রবিবার, ২৩ অক্টোবর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]