মঙ্গলবার ২রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০২২ | 205 বার পঠিত | প্রিন্ট

৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। কোম্পানিগুলো হলো- বেঙ্গল বিস্কুল, কোহিনুর কেমিক্যাল, যমুনা অয়েল, মেঘনা পেট্রেলিয়ম এবং ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি)। আজ অনুষ্ঠিত বোর্ড সভায় এই ৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

বেঙ্গল বিস্কুট : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৯ ডিসেম্বর ২০২২ তারিখ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১ ডিসেম্বর ২০২২।
সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় আয় (ইপিএস) হয়েছে ৬৯ পয়সা। আগের বছরে একই সময় যার পরিমাণ ছিল ৭৯ পয়সা।

কোহিনুর কেমিক্যাল : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ও ২০ শতাংশ স্টকসহ মোট ৪০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২২ ডিসেম্বর ২০২২ তারিখ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১ ডিসেম্বর ২০২২।
সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় আয় (ইপিএস) হয়েছে ১২ টাকা ৪১ পয়সা। আগের বছরে একই সময় যার পরিমাণ ছিল ৯ টাকা ১৭ পয়সা।

ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৮ ডিসেম্বর ২০২২ তারিখ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১ ডিসেম্বর ২০২২।
সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৭৯ পয়সা। আগের বছরে একই সময় যার পরিমাণ ছিল এক টাকা ৪৩ পয়সা।
৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৫৫ টাকা ৭৯ পয়সা।

যমুনা অয়েল : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৮ ডিসেম্বর ২০২২ তারিখ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ ডিসেম্বর ২০২২।
সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় আয় (ইপিএস) হয়েছে ১৬ টাকা ৮৭ পয়সা। আগের বছরে একই সময় যার পরিমাণ ছিল ১৮ টাকা ২৪ পয়সা।

মেঘনা পেট্রোলিয়াম : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ১৪ জানুয়ারি ২০২৩ তারিখ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ ডিসেম্বর ২০২২। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় আয় (ইপিএস) হয়েছে ২৯ টাকা ২৫ পয়সা। আগের বছরে একই সময় যার পরিমাণ ছিল ২৬ টাকা ৭ পয়সা। ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো হয়েছে ১৫৫ টাকা ১১ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ক্যাশ ফ্লো হয়েছিল ১১৪ টাকা ৬৫ পয়সা । ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭৪ টাকা ১৫ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ১৫৯ টাকা ৯০ পয়সা।

আরও পড়ুন : যমুনা অয়েলের ডিভিডেন্ড ঘোষণা

আরও পড়ুন : মেঘনা পেট্রোলিয়ামের আর্থিক প্রতিবেদন প্রকাশ

আরও পড়ুন : তিতাস গ্যাসের আর্থিক প্রতিবেদন প্রকাশ

আরও পড়ুন : অগ্নী সিস্টেমসের আর্থিক প্রতিবেদন প্রকাশ

আরও পড়ুন : হামিদ ফেব্রিক্সের আর্থিক প্রতিবেদন প্রকাশ

আরও পড়ুন : আইসিবির ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা

আরও পড়ুন : অলটেক্স ইন্ডাস্ট্রিজের আর্থিক প্রতিবেদন প্রকাশ

আরও পড়ুন :  বিডি বিল্ডিং সিস্টেমসের আর্থিক প্রতিবেদন প্রকাশ

আরও পড়ুন :  লিগ্যাসি ফুটওয়্যারের নতুন শেয়ার ইস্যুর সিদ্ধান্ত

আরও পড়ুন :  বেঙ্গল বিস্কুটের ডিভিডেন্ড ঘোষণা

আরও পড়ুন : সূচকের উত্থানেও লেনদেন কমেছে 

আরও পড়ুন : ৩ কোম্পানির শেয়ার লেনদেন শুরু 

আরও পড়ুন : স্পট মার্কেটে লেনদেন করবে ৬ কোম্পানি

আরও পড়ুন : ২ কোম্পানির ডিভিডেন্ড সংক্রান্ত তথ্য প্রকাশ

আরও পড়ুন : ৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজার২৪

Facebook Comments Box

Posted ১১:৫৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১০ নভেম্বর ২০২২

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]