বৃহস্পতিবার ৪ঠা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

৫ মিউচ্যুয়াল ফান্ডের ডিভিডেন্ড ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৪ আগস্ট ২০২৩ | 103 বার পঠিত | প্রিন্ট

৫ মিউচ্যুয়াল ফান্ডের ডিভিডেন্ড ঘোষণা

শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫ মিউচ্যুয়াল ফান্ডের ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। ফান্ডগুলো হলো- এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড এবং এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ফান্ডগুলোর মধ্যে- এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড ৫ শতাংশ ক্যাশ, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৩ শতাংশ ক্যাশ, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড ৫ শতাংশ ক্যাশ, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৫ শতাংশ ক্যাশ এবং এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ফান্ডগুলোর মধ্যে এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ডের অর্থবছরশেষে ইউনিটপ্রতি মুনাফা (ইপিইউ) হয়েছে ২২ পয়সা। আর ২০২৩ সালের ৩০ জুন ফান্ডটির ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) বাজার মূল্য অনুযায়ী দাঁড়িয়েছে ১০ টাকা ৫২ পয়সা।

এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের অর্থবছরশেষে ইউনিটপ্রতি লোকসান হয়েছে ২০ পয়সা। আর ২০২৩ সালের ৩০ জুন ফান্ডটির ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) বাজার মূল্য অনুযায়ী দাঁড়িয়েছে ১০ টাকা ৩৭ পয়সা।

ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের অর্থবছরশেষে ইউনিটপ্রতি লোকসান হয়েছে ১১ পয়সা। আর ২০২৩ সালের ৩০ জুন ফান্ডটির ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) বাজার মূল্য অনুযায়ী দাঁড়িয়েছে ১০ টাকা ৬৪ পয়সা।

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের অর্থবছরশেষে ইউনিটপ্রতি লোকসান হয়েছে .১০ পয়সা। আর ২০২৩ সালের ৩০ জুন ফান্ডটির ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) বাজার মূল্য অনুযায়ী দাঁড়িয়েছে ১০ টাকা ৬২পয়সা।

এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ডের অর্থবছরশেষে ইউনিটপ্রতি মুনাফা (ইপিইউ) হয়েছে ০৯পয়সা। আর ২০২৩ সালের ৩০ জুন ফান্ডটির ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) বাজার মূল্য অনুযায়ী দাঁড়িয়েছে ১০ টাকা ১২ পয়সা।

ফান্ডগুলো ইউনিটহোল্ডারদের মাঝে ডিভিডেন্ড বিতরণে রেকর্ড ডেট নির্ধারণ করেছে ০৪ সেপ্টেম্বর।

শেয়ারবাজার২৪

 

Facebook Comments Box

Posted ৪:৪৬ অপরাহ্ণ | সোমবার, ১৪ আগস্ট ২০২৩

sharebazar24 |

আর্কাইভ

রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র শনি
 
১০১১১৩
১৫১৬১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
৩০৩১  
মো. সিরাজুল ইসলাম সম্পাদক
মো. মহসিন হোসেন উপদেষ্টা সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

৬০/১, পুরানা পল্টন, ঢাকা-১০০০

হেল্প লাইনঃ 01742-768172

E-mail: [email protected]